পাঁচ দফা দাবিতে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের প্রথম পালিত হচ্ছে

প্রকাশ : ২৮ মার্চ ২০১৮, ১৩:১৫

সাহস ডেস্ক

মালিক ও শ্রমিক সংগঠনের আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে পাঁচ দফা দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের প্রথম দিন পালিত হচ্ছে ঢিলেঢালাভাবে। তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার যাত্রীবাহী বাসের চাপ না থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে পারাপার হচ্ছে পণ্যবাহী ট্রাক।

বুধবার (২৮ মার্চ) সকাল সাড়ে ৯ টা পর্যন্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ টি জেলায় চলাচলের অন্যতম প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট এলাকায় দূরপাল্লার  কোনো যাত্রীবাহী বাসের দেখা মিলেনি। 

বিআইডব্লিউটিসি’র মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি  চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ভোর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দক্ষিণ পশ্চিমাঞ্চলগামী যাত্রীবাহী কোনো যানবাহন নেই। ফেরিঘাট এলাকায় আটকে থাকা  চার শতাধিক পণ্যবাহী ট্রাকগুলো পার হচ্ছে।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, অন্যান্য দিনের তুলনায় মহাসড়কের যানবাহনের সংখ্যা অনেক কম। স্বল্প  পরিসরে কিছু যাত্রীবাহী যানবাহন চলাচল করছে। তবে মহাসড়কের ধামরাইয়ের কালামপুর থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা পর্যন্ত কোথাও কোনো  অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৭ মার্চ) মালিক ও শ্রমিক সংগঠনের আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরে ৫ দফা দাবিতে বুধবার থেকে ৪৮ ঘণ্টা পরিবহন  ধর্মঘটের ডাক দেয় গাবতলী (ঢাকা) বাস-মিনিবাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত