৪ লক্ষ টাকায় বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের ঘটনার মীমাংসা

প্রকাশ : ২৫ মার্চ ২০১৮, ২১:১৬

আসাদুজ্জামান সাজু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে ৪ লক্ষ টাকার বিনিময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুরের ঘটনা মীমাংসার অভিযোগ উঠেছে।

রবিবার সন্ধ্যায় স্থানীয় প্রেসক্লাবে হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার খান জিহান এক সাংবাদিক সম্মেলনে ওই ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিনের বিরুদ্ধে এ অভিযোগ করেন। 

সাংবাদিক সম্মেলনে ছাত্রলীগের সভাপতি ফাহিম শাহরিয়ার খান জিহান বলেন, ওই উপজেলার পশ্চিম কাদমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে বিভিন্ন কর্মসুচী পালিত হয়। ওই দিন রাতে কয়েকজন শিবিরের ক্যাডার এসে বঙ্গবন্ধুর ছবি ও মঞ্চ ভাংচুর করে।

এ ঘটনার প্রেক্ষিতে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করা হয়। বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে শিবির ক্যাডাররা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। অথচ পুলিশ স্থানীয়ভাবে মীমাংসার অযুহাতে কোন আইনী ব্যবস্থা নিচ্ছে না। আমরা শুনেছি, ৪ লক্ষ টাকার বিনিময় ওই ঘটনার মীমাংসা করেছেন স্থানীয় চেয়ারম্যান মহির উদ্দিন। আমরা এ ঘটনার সুষ্ঠ বিচার চাই।

তবে ৪ লক্ষ টাকার বিনিময় বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের ঘটনা মীমাংসার অভিযোগ অস্বীকার করে ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিন বলেন, সেই দিন বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের ঘটনার মত কোনো ঘটনা ঘটেনি। 

হাতীবান্ধা থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, যারা অভিযোগ করেছিলো তারাই আবার পরে বলেছে আমরা স্থানীয় ভাবে মীমাংসা করছি। তারপরও পুলিশের পক্ষ থেকে জিডি করে তদন্ত করা হচ্ছে।

উক্ত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন, উপজেলা ছাত্রলীগের সম্পাদক পারভেজ হোসেন, আলিমুদ্দিন কলেজ ছাত্রলীগ সভাপতি লিপন কুমার রায়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত