চাঁপাইনবাবগঞ্জে পুলিশ নিয়োগ পরীক্ষায় জালিয়াত চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ১৬:৫৫

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের কনস্টেবল (টিআরসি-ট্রেইনি রিক্রুট কনস্টেবল) পদে টাকার বিনিময়ে নিয়োগ পাইয়ে দেওয়া  জালিয়াত চক্রের ৮ সদস্য গ্রেপ্তার হয়েছে। জব্দ হয়েছে নিয়োগ বানিজ্যের নগদ ১৫ লক্ষ টাকা।

৩ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকা ও বগুড়া শহরে টানা অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এদের ২ জন নিয়োগ প্রত্যাশায় টাকা দেওয়া প্রার্থী ও ৬ জন মূল জালিয়াত চক্র সদস্য।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার চৌকা গ্রামের পবন সিংহের ছেলে ফুলচাঁন সিংহ, একই গ্রামের মৃত. আবু বক্কর সিদ্দিকের দু’ছেলে মনিরুল ইসলাম ও আব্দুস সালাম, পুকুরিয়া গ্রামের মৃত. তছির উদ্দিনেরর ছেলে আনোয়ার হোসেন, ভুটিটোলা গ্রামের গাজরুল ইসলামের ছেলে আমীন আলী, চাঁপাইনবাবগঞ্জ শহরের মসজিদপাড়ার মোফাজ্জল হোসেনের স্ত্রী তাজেনুর বেগম, রংপুরের পীরগঞ্জ উপজেলার পালানো সাহাপুর গ্রামের সালাম মন্ডলের ছেলে সেতু মন্ডল (২২) ও শেরপুর জেলার নকলা উপজেলার পাঠাকাটা গ্রামের আবু সুফিয়ানের ছেলে মোকারম হোসেন (২৪)।

সোমবার বিকেল ৩টায় পুলিশ সুপার মোজাহিদুল ইসলাম তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং-এ ঘটনার বিস্তারিত বর্ণনা করেন। 

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা সকলেই জালিয়াতিতে জড়িত। এরা টাকার বিনিময়ে প্রার্থী বদলিয়ে মূলত: লিখিত পরীক্ষায় প্রার্থীদের উত্তীর্ণ করায়। গত ৩ মার্চ লিখিত উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেওয়ার সময় প্রার্থী ফুলচাঁন ও আমীনকে সন্দেহ হলে আটক করা হয়। তদন্তে নিশ্চিত হয় যে এরা নিজেরা লিখিত পরীক্ষায় অংশ নেয়নি। প্রার্থী ফুলচাঁনের স্বীকারোক্তিতে গ্রেপ্তার হয় জালিয়াত দু’ভাই মনিরুল ও সালাম। দু’ভাইয়ের স্বীকারোক্তিতে গ্রেপ্তার হয় একই চক্রের তাজেনুর বেগম। তার বাড়ী থেকে জব্দ হয়  ১০ লক্ষ টাকা। তার স্বীকারোক্তিতে গ্রেপ্তার হয় ওই চক্রের আনোয়ার। তার নিকট থেকে জব্দ হয় ৫ লক্ষ টাকা। তাজেনুর ও আনোয়ারের তথ্যে বগুড়া শহর থেকে গ্রেপ্তার হয় চক্রের মূল হোতা সেতু ও তার সহযোগী মোকারম।  

পুলিশ সুপার বলেন, এরকম একাধিক চক্র পুলিশ নিয়োগ পরীক্ষায় সক্রিয় রয়েছে। তাদের আইনের আওতায় আনার ও তাদের নিজেদের মধ্যে যোগাযোগ থাকলে তা খুঁজে বের করার কাজ চলছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত