শিশুকে ধর্ষণের পর হত্যা, সাতজনের যাবজ্জীবন

প্রকাশ : ০৫ মার্চ ২০১৮, ১৮:১৪

সাহস ডেস্ক

সিরাজগঞ্জের শাহজাদপুরে খুশি খাতুনকে (১১) ধর্ষণ ও হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আজ সোমবার (৫ মার্চ) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম ছয় আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

সাজার আদেশ পাওয়া আসামিরা হলেন শাহজাদপুর উপজেলার মশিপুর গ্রামের আবদুল হাকিম (৪৬), হাচেন আলী (৩৮), লোকমান (৫৩) ও হাসান আলী (৩৩); কায়েমপুর গ্রামের মো. রানা (৩৩) ও নবির হোসেন (৩৬) এবং বাতিয়ারপাড়া গ্রামের রফিকুল ইসলাম (৩৩)। তাঁদের মধ্যে রফিকুল পলাতক।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এপিপি অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে আনোয়ার পারভেজ জানান, শাহজাদপুরের কায়েমপুর গ্রামের সাহেব আলীর ১১ বছরের মেয়ে খুশি খাতুন ২০১০ সালের ১৬ জুলাই বিকেলে পাশের মশিপুর গ্রামের আবদুল হাকিমের বাড়িতে তার মেয়ে আঁখি খাতুনের (৯) সঙ্গে খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরদিন বিকেলে কায়েমপুর মৌজার একটি পাটক্ষেত থেকে খুশির মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিন রাতে নিহত খুশির মা সাগরি খাতুন বাদী হয়ে আবদুল হাকিমকে একমাত্র আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আটজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

এদিকে বিচার চলার সময়ে নবির মোল্লা নামের এক আসামি জেলহাজতে মৃত্যুবরণ করেন। শুনানি শেষে আজ মামলার বাকি সাত আসামির মধ্যে ছয়জনের উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত