জাফর ইকবালের ওপর হামলার স্থান ঘিরে রেখেছে পুলিশ

প্রকাশ : ০৪ মার্চ ২০১৮, ১১:৩৮

সাহস ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  (শাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর যে জায়গায় হামলা চালানো হয় তা এখন পুলিশি পাহারায় রয়েছে।

আজ রবিবার (৪ মার্চ) ভোরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিলেটের জালালাবাদ থানা, বিমানবন্দর থানা এবং পুলিশ লাইনের ১৫-২০ জন সদস্য ঘটনাস্থলে দায়িত্ব পালন করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য বলেন, ‘ঘটনাস্থলটি ঘিরে রাখা হয়েছে এবং সেখানে পুলিশ মোতায়েন করা রয়েছে। শনিবার (৩ মার্চ) রাত ১২টার পর থেকে ১৫-২০ জন সদস্য সার্বক্ষণিক ঘটনাস্থলে রাখা হয়েছে। ঘটনার পরই স্যারদের (পুলিশ কর্মকর্তা) নির্দেশে বিভিন্ন জায়গা থেকে আমরা এখানে আসি।’

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, শনিবার ঘটনার পরপরই ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।

প্রসঙ্গত, শনিবার (৩ মার্চ) শাবিপ্রবির মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) ফেস্টিভালের সমাপনী অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ড. জাফর ইকবাল। অনুষ্ঠানে এক পর্যায়ে তাঁর মাথায় পেছন থেকে ছুরি দিয়ে আঘাত করে ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামে এক যুবক। এরপর উপস্থিত শিক্ষার্থীদের কাছে গণপিটুনির শিকার হন যুবক। পুলিশ তাকে হেফাজতে নিয়ে চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে রাতেই ড. মুহম্মদ জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) নিয়ে আসা হয়। বর্তমানে তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত