স্ত্রীকে পুড়িয়ে হত্যায় স্বামীর যাবজ্জীবন

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৯

সাহস ডেস্ক

রাজধানীর ডেমরা থানার কোনাপাড়া এলাকায় স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে জাহাঙ্গীর হোসেন রনি নামের একব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, আনাদায়ের তার আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার( ১৫ ফেব্রুয়ারি) ঢাকার পরিবেশি আপিল আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২২ জানুয়ারি সকালে স্ত্রী হামিদা আক্তারের মোবাইল ফোনে একটি মিসডকল আসে। ওই নম্বরে আসামি জাহাঙ্গীর হোসেন রনি ফিরতি ফোন করে একজন পুরুষের কণ্ঠ শুনতে পায়। পুরুষ লোকটি তার পরিচয় না দেওয়ায় রনি স্ত্রীকে সন্দেহ করে। এ নিয়ে কাটাকাটির একপর্যায়ে রনি দিয়াশলাই জ্বালিয়ে হামিদা আক্তারের শরীরে আগুন ধরিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জানুয়ারি তিনি মারা যান। এ ঘটনায় হামিদার বড় ভাই শামসুল হক বাদী হয়ে ডেমরা থানায় মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ডেমরা থানার উপপরিদর্শক (এসআই) মীর আতাহার আলী ওই বছর ৩১ জুন আসামি জাহাঙ্গীর হোসেন রনিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। মামলায় রাষ্ট্রপক্ষে ১১ জনের এবং আসামি পক্ষে তিনজনের সাক্ষ্য নেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন বিশেষ কৌঁসুলি (পিপি) এএফএম রেজাউল করিম এবং আসামি পক্ষে আডভোকেট মজিবুর রহমান।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত