পোপ ফ্রান্সিসের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৯

সাহস ডেস্ক

চারদিনের সফরে ইতালি পৌঁছে ভ্যাটিক্যান সিটিতে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় ১২ ফেব্রুয়ারি (সোমবার) সকাল ১০টায় পোপের সঙ্গে বৈঠকে বসেন তিনি। বৈঠকের পর ভ্যাটিকানের সিসটাইন চ্যাপেল ও সেইন্ট পিটার্স ব্যাসিলিকা পরিদর্শন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এর আগে ১১ ফেব্রুয়ারি (রবিবার) স্থানীয় সময় বিকেলে রোমে পৌঁছালে প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান কৃষি উন্নয়ন সংস্থা ইফাদ-এর ভাইস প্রেসিডেন্ট ক্লদিয়া রিখতার এবং দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। এরপর স্থানীয় আওয়ামী লীগ নেতারাও প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সফরে আজ বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালকের সঙ্গে শেখ হাসিনার বৈঠকের কথা রয়েছে।পরে বাংলাদেশ দূতাবাসে নৈশভোজে অংশ নেবেন তিনি। এছাড়া ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল পরিচালনা পরিষদের বার্ষিক সম্মেলনে মুল বক্তা হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। 

ইফাদে প্রধানমন্ত্রীর কর্মসূচি শেষে রোমে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে তার। সফর শেষে শুক্রবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

ভ্যাটিকান সফরে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা সঙ্গে ছিলেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত