বেনাপোলে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক ৫

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২৩

সাহস ডেস্ক

বেনাপোল চেকপোষ্ট এলাকা থেকে ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ পাঁচজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১ টার দিকে বেনাপোল চেকপোষ্ট আন্তর্জাতিক প্যাছেনঞ্জার টার্মিনালের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানার মৃত কাওছার আলীর স্ত্রী ইয়াসমিন আক্তার (৩৫), নারায়ণগঞ্জের ফতুল্লা থানার আইয়ুব আলীর স্ত্রী শাহেদা বেগম (৩৮), চাঁদপুরের মতলত উপজেলার মৃত টিটু বোকাউলের ছেলে নজরুল ইসলাম (৪১), ঢাকা মিরপুরের খবির উদ্দীনের ছেলে শহিদুর রহমান (৫২) ও আব্দুল মান্নান খানের ছেলে জুয়েল খান (৩২)।

বিজিবি জানায়, বেনাপোল চেকপোস্ট হয়ে ভারত থেকে বিপুল পরিমানে বৈদেশিক মুদ্রার একটি চালান কাস্টমস পার হয়ে এপারে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে আন্তর্জাতিক প্যাছেঞ্জার টার্মিনালের বিজিবি চেকপোষ্টে সন্দেহভাজন পাঁচজনকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশী করে লুকায়িত অবস্থায় ভারতীয় রুপি ৩৫ লাখ, ইউএস ডলার ২শ, কানাডিয়ান ডলার ২০ হাজার ৭’শ পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় ৫৯ লাখ ৫৯ হাজার ৭৫৪ টাকা।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক ইমাম হোসেন জানান, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।

সাহস২৪.কম/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত