শাহজালালে ৬ কেজি স্বর্ণসহ ২ যাত্রী আটক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২১

সাহস ডেস্ক

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ছয় কেজি স্বর্ণসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। আটককৃতরা  হলেন- কেরামত আলী ও লোকমান। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানিয়েছেন, ওই দুই ব্যক্তি ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছায়। ওই ফ্লাইটের দুই যাত্রীর কাছ থেকে স্বর্ণ জব্দের পর তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ডোমেস্টিক আগমনি পয়েন্ট পার হওয়ার পর তাদের তল্লাশি করে ব্লেজার, জুতা ও মোবাইল ফোনের কভারের ভেতর  ৩১টি স্বর্ণের টুকরো পাওয়া যায়। দুই যাত্রীর মধ্যে একজনের ব্লেজারের কলারের নিচে সেলাই করে ২৮টি স্বর্ণের বিস্কুট লুকানো ছিল,  যার ওজন ২ হাজার ৮০০ গ্রাম। আর অন্যজনের দুই জুতা এবং মোবাইলের কভারের ভেতর এক কেজি ওজনের তিনটি স্বর্ণের বার  পাওয়া যায়।

ওই ফ্লাইটটি ব্যাংকক থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। ব্যাংকক থেকে আসা কোনো যাত্রীর কাছ থেকে উড়োজাহজেই ওই স্বর্ণের  হাতবদল হয়ে কেরামত ও লোকমানের কাছে আসে বলে শুল্ক গোয়েন্দাদের ধারণা। আটককৃতদের বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া  হবে বলে জানান মইনুল।

সাহস২৪.কম/ জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত