হাতীবান্ধায় বাংলাদেশ প্রতিদিনের বিরুদ্ধে আওয়ামী লীগের সমাবেশ

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৮

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় বাংলাদেশ প্রতিদিন পত্রিকার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ।

সোমবার সন্ধ্যায় হাতীবান্ধা ডাক বাংলো মাঠে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান ভেলুর সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভপতি মোতাহার হোসেন এমপি।

বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, পাটগ্রাম উপজেলা ভাইচ চেয়ারম্যান সফিক কামাল টারজন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মেজবাহ উদ্দিন, ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু, নুরল আমিন, প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান জুয়েল, এড. মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক দিলিপ কুমার সিংহ, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল ও কৃষকলীগের সভাপতি আলাউদ্দিন মিয়া।

সমাবেশে বক্তারা বলেন, গত ২১ জানুয়ারিসহ কয়েক দিন বাংলাদেশ প্রতিদিন নামক একটি পত্রিকা স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন, তার পরিবার ও তার সহকর্মীদের নিয়ে কাল্পনিক কিছু কাহিনী প্রকাশ করেছেন যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। 

সমাবেশে বক্তারা বলেন, ১৯৬১ সালে ৮ম শ্রেণির ছাত্র থাকা অবস্থায় মোতাহার হোসেন ছাত্র সংসদের সম্পাদক নির্বাচিত হন। ১৯৬৬ সালে ৬ দফার আন্দোলনে ছাত্রলীগের নেতৃত্ব দেন। ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলা প্রত্যাহারের দাবীতে আন্দোলন করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। পরে বাংলাদেশ সেনা বাহিনীতে দ্বিতীয় শর্ট কমিশনে যোগদান করেন। ১৯৮৫ ও ১৯৯০ সালে দু’বার উপজেলা চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন। ২০০১ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বিরোধী দলীয় হুইপের দায়িত্ব পালন করেন। নবম জাতীয় সংসদ নির্বাচনে এমপি হিসাবে নির্বাচিত হয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে এমপি নিবার্চিত হয়ে ওই মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বের পাশাপাশি বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় কমিটির সদস্য, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সদস্য, জাতীয় বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। সেই মানুষটিকে নিয়ে একটি মহল পরিকল্পিতভাবে মিথ্যাচার করছেন। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত