নেত্রকোনায় একজনের ফাঁসি ও দু’জনের যাবজ্জীবন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৫৭

সাহস ডেস্ক

নেত্রকোনায় হত্যা মামলায় নুরুল আমিন খাঁ নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই রায়ে আল আমিন খাঁ ও তৌফিক খাঁ নামে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এছাড়া সুলতু খাঁ, কাজল খাঁ ও তাজুল ইসলাম নামে তিন আসামিকে এক বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আর অপরাধ প্রমাণ না হওয়ায় অলি চৌধুরী, নূর আহমেদ ওরফে নূর মোহাম্মদ ও মো. সবুজ চৌধুরী নামে তিন আসামি খালাস পেয়েছেন।

৫ জানুয়ারি (সোমবার) দুপুর সাড়ে ১২টায় আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা এ রায় দেন। 

আইনজীবী মো. নজরুল ইসলাম খান, মো. বাবুল মিয়া, মো. মনোয়ারুল হক পারভেজ শাহ ও মো. আসাদুল হক আসাদ আসামিপক্ষে মামলা পরিচালনা করেন। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি সাইফুল আলম প্রদীপ জানান, জেলার আটপাড়া উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের নুরুল আমিন খাঁ ও আব্দুল লতিফের মধ্যে বিরোধ ছিল। এর জের ধরে ২০১৩ সালের ১৬ জুন সন্ধ্যা ৬টায় গ্রামের কোনাপাড়া চৌরাস্তা মোড়ে নুরুল দলবল নিয়ে আব্দুল লতিফ ও তার ছেলে শরীফুল ইসলামকে মারধর করেন। একপর্যায়ে নুরুল রামদা দিয়ে আব্দুল লতিফকে কুপিয়ে আহত করেন। এসময় তাকে উদ্ধার করতে এলে আসামিদের হামলার শিকার হন ইছাক মিয়া ও আক্কাছ মিয়া। পরে স্থানীয় কয়েকজন আহতদের উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিলে চিকিৎসক আব্দুল লতিফকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার দুইদিন পর আব্দুল লতিফের স্ত্রী শেফালি আক্তার আটপাড়া থানায় হত্যা মামলা করেন। 

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত