উত্তরা জোনের সাবেক ডিসি বিধান ত্রিপুরাকে হাইকোর্টে তলব

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৮, ১৬:১২

সাহস ডেস্ক

পূর্ব ঘোষণা ছাড়া গুলিভর্তি পিস্তলসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী আটকের পরও কোনো আইনি ব্যবস্থা না নেওয়ার ঘটনায় উত্তরা জোনের তৎকালীন ডিসি (বর্তমানে হবিগঞ্জের এসপি) বিধান ত্রিপুরাকে তলব করেছেন হাইকোর্ট।

৩০ জানুয়ারি (মঙ্গলবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এ সময় তাকে আগামী ১৩ ফেব্রুয়ারি হাজির হয়ে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়।

আদালতে এ বিষয়ে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ। দুই পুলিশ কর্মকর্তার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, গেল বছর ১৫ ফেব্রুয়ারি রাতে বিমানবন্দরে এ ঘটনা ঘটে। কিন্তু এটি পত্রিকায় প্রকাশ পায় ১০ ডিসেম্বর। ১২ ডিসেম্বর প্রকাশিত খবরটি আমি আদালতের নজরে আনি। আদালত স্বতঃপ্রণোদিত হয়ে রুল জারি করেন। গত বছরের ১২ ডিসেম্বর এ রুল জারি করে আদালত পুলিশের উত্তরা জোনের উপ-কমিশনার বিধান ত্রিপুরা, বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-ই-আজম মিয়া ও উপ-পরিদর্শক (এসআই) সুকান্ত সাহাকে ১৫ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলেন। পাশাপাশি বিমানবন্দর থানার ওসি ও এসআইকে ২২ জানুয়ারি তলব করেন।

কিন্তু ওইদিন স্বরস্বতী পূজার কারণে আদালতে ছুটি ঘোষণা করায় ৩০ জানুয়ারি (সোমবার) তারা হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে ব্যাখ্যা দিয়েছেন এবং নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। ওইদিন আদালত দুই পুলিশকে ভৎসনা করে ৩০ জানুয়ারি এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য রেখেছেন। সে অনুসারে আজ আদালত বিধান ত্রিপুরাকে তলব করেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত