দায়িত্ব নিলেন বন্দরের নতুন চেয়ারম্যান

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৮, ১২:৫৭

সাহস ডেস্ক

দেশের প্রধান বন্দরের নতুন চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন কমডোর জুলফিকার আজিজ। যিনি এই বন্দরে সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

২৯ জানুয়ারি (সোমবার) বিকেলে বিদায়ী চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবালের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন নতুন চেয়ারম্যান।

কমডোর জুলফিকার আজিজ ১৯৬৩ সালের ১৮ অক্টোবর পাবনা জেলায় জন্মগ্রহণ করেন। নটরডেম কলেজ থেকে এইচ এস সি পাশের পর ১৯৮৪ সালের জানুয়ারি মাসে ক্যাডেট হিসেবে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন। ১৯৮৯ সালে বুয়েট থেকে মেক্যানিকেল ইঞ্জিানয়ারিং এ বিএসসিতে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। পরে মেকাট্রনিক্স এ মাষ্টার ডিগ্রি লাভের পর ১৯৯২ সালে ভারতে মেরিন ইঞ্জিনিয়ারিং স্পেশালাইজেশন ডিগ্রি গ্রহণ করেন। ষ্টাফ কলেজসহ নৌবাহিনীতে বিভিন্ন প্রশিক্ষণ সমাপ্ত করেন। এছাড়া ২০১৬ সালে আয়ারল্যান্ডে পোর্ট ম্যানেজমেন্টের উপর প্রশিক্ষণ গ্রহণ করেন।

পেশাগত জীবনে নৌ সদর দপ্তর, বিভিন্ন জাহাজ, ডক ইয়ার্ড, খুলনা শিপইয়ার্ড, ডিজিডিপিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম বন্দরে ২০১২ সাল থেকে প্রেষণে সদস্য (প্রকৌশল) হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি এক সন্তানের জনক।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত