বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০১৮, ১২:৪৭

সাহস ডেস্ক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীর কাছে থেকে বিপুল পরিমাণ সৌদি রিয়াল জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা।

২৭ জানুয়ারি (শনিবার) রাত ১টার সময় ওই যাত্রীকে অর্থসহ আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানান, বিদেশি মুদ্রাসহ আটক হওয়া ওই যাত্রীর নাম মো. সোবহান শেখ। তার বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগরে। জিজ্ঞাসাবাদে সোবহান শেখ জানান, স্বর্ণ কেনার জন্য উদ্দেশ্যে তিনি এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। এর আগে তিনি এভাবে চারবার মুদ্রা বহন করে স্বর্ণ চোরাচালান করেছিলেন।

সূত্র জানায়, যাত্রীর জুতা ও শরীর তল্লাশি করে তার কাছ থেকে ৩ লাখ ২৭ হাজার সৌদি রিয়াল জব্দ করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ৭২ লাখ ৬২ হাজার ৬৭০ টাকা। এসব মুদ্রা তার জুতার ভেতর ও শরীরে বিশেষভাবে লুকানো ছিল।

শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে সোবহান শেখকে নজরদারিতে রাখেন। ইমিগ্রেশনের পর ৭নং বেল্ট এলাকা থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোবহান বৈদেশিক মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করলেও পরে বিমাবন্দরের কাস্টমস হলে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তিনি অর্থ বহনের কথা স্বীকার করেন। শুল্ক গোয়েন্দার নজরদারি এড়ানোর জন্যই জুতার ভেতর ও শরীরে অর্থ লুকিয়ে রেখেছিলেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত