‘বিএনপির নেতারা একেকজন একেক কথা বলছে’

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৮, ১৭:৩৫

সাহস ডেস্ক

আগামী জাতীয় নির্বাচনের সময় নির্বাচন-সংক্রান্ত কোনো ক্ষমতাই থাকবে না প্রধানমন্ত্রীর—এমনটা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেতুমন্ত্রীর অভিযোগ, নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে বিএনপির মধ্যে মতভেদ আছে।

২৪ জানুয়ারি (বুধবার) সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নিয়মিত ভ্রাম্যমাণ অভিযান পরিদর্শনকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

সময় চলমান রাজনৈতিক প্রসঙ্গে বিএনপির সমালোচনা করে তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে বিভক্তি আছে বিএনপি নেতাদের মধ্যে।

কাদের আরও বলেন, তারা রূপরেখা দেবে সহায়ক সরকারের, এর মধ্য ইন (প্রবেশ) করেছে আরো দুটি বিষয়—নিরপেক্ষ সরকার, তত্ত্বাবধায়ক।’ তিনি বলেন, ‘তিনটার কোনটা তারা চায়, এর মধ্যে তাদের নেতারা একেকজন একেক কথা বলছে।’

ওবায়দুল কাদেরের কাছে প্রশ্ন ছিল সংবিধান অনুযায়ী নির্বাচনের সময় প্রধানমন্ত্রীর ক্ষমতা কতটা খর্ব হবে? এর উত্তরে তিনি বলেন, ‘নির্বাচন-সংক্রান্ত কোনো ক্ষমতায় থাকবে না। ইনকামবেন্ট (চলমান) সরকার যে দায়িত্ব পালন করে, একেবারে দায়সারা গোছের একটা দায়িত্ব, একটা সরকার আছে থাকতে হয়। গণতান্ত্রিক অন্যান্য দেশে এভাবেই হয়। কোনো মেজর পলিসি, সিদ্ধান্ত নিতে পারবে না।

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত