কালীগঞ্জে অটোচালক হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ১৬:৪৫

সাহস ডেস্ক

তিন বছর আগে গাজীপুরের কালীগঞ্জে এক অটোরিকশা চালককে হত্যার ঘটনায় আসামি মো. মাসুমকে যাবজ্জীবন ও ওই  আসামির বাবা ও ভাইসহ ছয়জনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি আসামি মাসুমকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

২২ জানুয়ারি (সোমবার) গাজীপুরের দায়রা জজ এ কে এম এনামুল হক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মাসুমের পিতা আঙ্গুর খান, বড় ভাই সুমন, ছোট ভাই মো. রজন  এবং একই এলাকার মজিবুর রহমান মজিব, আকবর আলী এবং তার ছেলে মো. হৃদয়। তাদের প্রত্যেককে পাঁচ বছর করে  কারাদণ্ড দেওয়া হয়।  পাশাপাশি তাদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা দিতে হবে। তা না হলে ভোগ করতে হবে  আরও এক মাসের সাজা।

মামলার অভিযোগ, ২০১৫ সালের ৮ মার্চ কালীগঞ্জের চান্দাইয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল হামিদের  অটোরিকশায় পেছন থেকে ধাক্কা দেন অটো চালক আঙ্গুর খান। এ নিয়ে হামিদ ও আঙ্গুরের মধ্যে কথা কাটাকাটি ও  হাতাহাতি হয়। পরে হামিদকে হত্যার হুমকি দিয়ে আঙ্গুর চলে যান। হামিদ পরে কয়েকজনকে নিয়ে বিষয়টি মীমাংসার জন্য  আঙ্গুরের বাড়ির সামনে গেলে আঙ্গুরের লোকজন রড ও লাঠি দিয়ে তাকে মারধর করে। এক পর্যায়ে আঙ্গুরের ছেলে মাসুম  লোহার হাতুড়ি দিয়ে হামিদের মাথায় আঘাত করে এবং তার কাছে থাকা টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।  এলাকাবাসী হামিদকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে ঢাকার একটি হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় ১১ মার্চ হামিদের মৃত্যু হয়। এ ঘটনায়  হামিদের স্ত্রী আউলিয়া বেগম বাদী হয়ে কালীগঞ্জ থানায় এই  হত্যা মামলা দায়ের করেন।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত