পাওয়ারপ্যাকের সাথে ফের ৫ বছরের চুক্তিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৮, ১৮:১১

সাহস ডেস্ক

পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরাণীগঞ্জ পাওয়ার প্লান্ট লিঃ এর থেকে ৫ বছর বিদ্যুৎ কেনার চুক্তি করেছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

সোমবার ওয়াপদা ভবনস্থ বিউবো’র প্রধান কার্যালয়ে এ সম্পর্কিত বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) নবায়ন করা হয়েছে। বিউবোর পক্ষে সচিব মিনা মাসুদুজ্জামান এবং পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরাণীগঞ্জ পাওয়ার প্লান্ট লিঃ এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার নবায়নকৃত চুক্তিতে স্বাক্ষর করেন।

এতে আরও উপস্থিত ছিলেন সৈয়দ কামরুল ইসলাম মোহন, পরিচালক এবং সিওও, পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরানীগঞ্জ পাওয়ার প্লান্ট লিঃ এবং বিউবো’র কর্মকর্তাবৃন্দ। নবায়নকৃত চুক্তির আওতায় পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরাণীগঞ্জ পাওয়ার প্লান্ট আগামী ২০২২ সালের ২৬ মার্চ পর্যন্ত জাতীয় গ্রিডে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করবে।

উল্লেখ্য, ২০০৯ সালে সরকার পরিচালনার দায়িত্ব গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের তীব্র বিদ্যুৎ সংকট নিরসনে বেসরকারি খাতে দ্রুত বিদ্যুৎ উৎপাদনের নানা উদ্যোগ নেন। এরই আলোকে স্থাপিত ঢাকার কেরাণীগঞ্জে পাওয়ারপ্যাক-মুতিয়ারা কেরাণীগঞ্জ বিদ্যুৎকেন্দ্র বিগত ৬ বছর যাবৎ জাতীয় গ্রিডে নিরবিচ্ছিন্নভাবে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত