এমপি আমানুরের জামিন স্থগিত

প্রকাশ | ১৯ অক্টোবর ২০১৭, ১১:১৯ | আপডেট: ১৯ অক্টোবর ২০১৭, ১৩:১৮

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সাংসদ আমানুর রহমান খানের জামিন স্থগিতের আদেশ চলমান থাকবে জানিয়ে হাইকোর্টের রুল নিষ্পত্তি করতে পক্ষগুলোকে বলা হয়েছে। 

আমানুরের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে রানার পক্ষে ছিলেন আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, মোস্তাফিজুর রহমান খান ও রুশো মোস্তফা।

এই মামলায় গত ১৩ এপ্রিল হাইকোর্ট রুলসহ আমানুরকে অন্তর্বর্তী জামিন দেন। এ আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। যার পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ স্থগিত হয়। এরপর রাষ্ট্রপক্ষ নিয়মিত লিভ টু আপিল করে, যা ৮ মে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ শুনানির জন্য ওঠে। সেদিন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের লিভ টু আপিল চার মাসের জন্য স্ট্যান্ডওভার (মুলতবি) রাখেন এবং জামিন চার মাসের জন্য স্থগিত করেন। 

এ অবস্থায় ২৩ আগস্ট আপিল বিভাগের দেওয়া আদেশ সংশোধন চেয়ে আমানুর রহমানের পক্ষে আবেদন করা হয়। পরবর্তী সময়ে আবেদন দুটি শুনানির জন্য ওঠে। আদালত ১৫ অক্টোবর শুনানির জন্য দিন রাখেন। এ দিন সময় আবেদনের পরিপ্রেক্ষিত আদালত ১৯ অক্টোবর শুনানির দিন ধার্য করেন। এর ধারাবাহিকতায় আজ আবেদনের ওপর শুনানি হয়।