মিয়ানমারের ১০ নাগরিক আটক

প্রকাশ | ২৫ মার্চ ২০১৭, ১৯:২০

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশের সময় একটি বোটসহ মিয়ানমারের ১০ নাগরিককে আটক করেছে নৌবাহিনী। এ সময় ওই বোট থেকে কিরিচ, চাপাতিসহ বিভিন্ন ধরনের দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। জব্দকৃত বোটটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি পাঁচ লক্ষ টাকা। 

সেন্টমার্টিনস দ্বীপের এক মাইল দূরবর্তী এলাকা থেকে নৌবাহিনী যুদ্ধজাহাজ আবু বকর ২৩ মার্চ (বৃহস্পতিবার) রাতে তাদেরকে আটক করে। আটককৃত মিয়ানমার নাগরিক ও তাদের কাছ থেকে জব্দকৃত অস্ত্র ও মালামালসমূহ ওই রাতে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়।

নৌবাহিনী সূত্র জানায়, যুদ্ধজাহাজ আবুবকর গত ২২ মার্চ (বুধবার) রাতে বঙ্গোপসাগরে বাংলাদেশি জলসীমায় নিয়মিত টহল প্রদানকালে সেন্টমার্টিনসের দক্ষিণ-পশ্চিমে একটি বোটের গতিবিধি সন্দেহজনক হলে নৌবাহিনীর সদস্যরা বোটটিকে চ্যালেঞ্জ করে। এসময় ‘পোপো খাই’ নামক মিয়ানমারের বোটটিতে থাকা নাগরিকরা নৌসদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। পরবর্তীতে বোটটিতে অভিযান চালিয়ে ওই জন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। এরা নিজেদেরকে গরু বিক্রেতা হিসেবে পরিচয় দিলেও বোটে তল্লাশী চালিয়ে কোনো গরু অথবা গরু বিক্রয় লব্ধ অর্থ পাওয়া যায়নি।