x

এইমাত্র

  •  সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন স্বাস্থ্য মহাপরিচালক
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৩২৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬২ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৮ লাখেরও বেশী
  •  শক্তি হারাচ্ছে করোনাভাইরাস, দাবি ইতালির চিকিৎসকের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

সিরাজগঞ্জে প্রান্তিক কৃষকের ধান কেটে দিল উপজেলা ছাত্রলীগ

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২০, ২০:০২

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ধান কাটার শ্রমিক সংকটের সময় স্বেচ্ছাশ্রমে প্রান্তিক কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

২৮ এপ্রিল (মঙ্গলবার) উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের বড় লক্ষীপুর গ্রামের কৃষক জাহাঙ্গীর আলমের ৪৫ শতক জমির পাকাধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন স্বেচ্ছাশ্রমে অংশগ্রহণ করা ছাত্রলীগের ৫০ সদস্যর একটি দল।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সারোয়ার হোসেন সবুজের নেতৃত্বে এই স্বেচ্ছাসেবক মুলক কাজে অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একরামুল হক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন ছনেট, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ, জেলা ছাত্রলীগের কৃষি বিষয়ক সম্পাদক মারুফ সিদ্দিক, কলেজ ছাত্রলীগের রবিন হোসেন সরকার, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান শাওন প্রমূখ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা এই কাজে সম্মতি জানিয়ে নিজেও অংশগ্রহণ করেন।

ছাত্রলীগের এমন কর্মকান্ড সবাই কে বিষ্ময় করে দিয়েছেন, করোনা পরিস্থিতিতে উল্লাপাড়ায় লকডাউন চলছে, কেউ ঘর থেকে বের না হলেও ছাত্রলীগ মাঠে স্বেচ্ছাশ্রমে ধান কাটছে।

এ বিষয়ে কৃষক জাহাঙ্গীর আলম জানান, আমার ৪৫ শতক জমিতে ধান কাটা নিয়ে অনেক চিন্তিত ছিলাম। শ্রমিক পাওয়া যাচ্ছিল না। ছাত্রলীগ আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন, এতে আমি অনেক আনন্দিত আমার ৬ হাজার টাকা বেঁচে গেলো।

উল্লাপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সারোয়ার হোসেন সবুজ জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি অনুযায়ী আমরা স্বেচ্ছায় প্রান্তিক কৃষকের ধান কেটে দিচ্ছি। আমাদের এই কার্যক্রম অব্যহত থাকবে।

উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান, করোনাভাইরাসের কারণে ধান কাটার শ্রমিক সংকট সৃষ্টি হয়েছে। এই সংকট নিরসনে স্বেচ্ছাশ্রমে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা প্রান্তিক কৃষকের ধান কেটে দিচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত