‘বুর্জ খলিফায়’ কুমিল্লার মোশাররফের ছবি

প্রকাশ | ২০ এপ্রিল ২০২১, ১৮:০২

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ ভবন ‘বুর্জ আল খালিফা’র গায়ের ডিসপ্লে-তে ফুটে উঠেছে বাংলাদেশের কুমিল্লার বাসিন্দা মোশাররফ হোসেন শহীদের ছবি। মহামারি করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের মধ্যে সাহসী ভূমিকা রাখায় তাকে এ সম্মাননা জানানো হয়েছে।

ফেসবুকের “ফ্রন্ট লাইন হিরোস ইউএই” নামের একটি পেজে এ ভিডিও শেয়ার করা হয়।

মোশাররফ হোসেন শহীদের (৩৮) ২০০৬ সাল থেকে মোশাররফ দুবাই মিউনিসিপ্যালিটির “ইমার্জেন্সি পেস্ট কন্ট্রোল ডিপার্টমেন্ট” এ কাজ করছেন। করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর তাকে আত্মসুরক্ষা ও জীবাণুমুক্তির কাজে ব্যবহার হওয়া রাসায়নিকের মিশ্রণ এবং প্রয়োগের ওপর বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়।

জানা গেছে, দুবাইয়ের স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ১২টায় আরব আমিরাতে মহামারি চলাকালে “ফ্রন্টলাইন হিরো”র ভূমিকা পালন করা আটজনের ছবি একে একে প্রকাশ হয়। 

এ বিষয়ে মোশাররফ গণমাধ্যমকে বলেন, মাস্ক, গ্লাভস, ফেইস শিল্ড, প্রটেক্টিভ স্যুটে সজ্জিত হয়ে কারফিউ চলাকালে কখনো হেভি ভেহিকলে, কখনো বাইকে, কখনো ড্রোন এর মাধ্যমে জীবাণুমুক্তির কাজ করতে হতো আমাদের। কাজগুলো সহজ ছিল না। কিন্তু আমি দিনের পর দিন, রাতের পর রাত কাজ করে যেতাম। বুঝতে পারতাম এটা কত জরুরি। অন্যদিকে আমার পরিবার-পরিজন উৎকণ্ঠায় থাকত আমি আবার করোনাভাইরাসে সংক্রমিত হই কিনা।

ঢাকা ট্রিবিউন