যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট

প্রকাশ : ০৬ মে ২০২০, ০৪:৪৫

সাহস ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের বিশেষ বিমানযোগে দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার। ইতোমধ্যে কাতার এয়ারওয়েজের একটি চার্টার্ড ফ্লাইট ভাড়ার উদ্যোগ নেওয়া হয়েছে; যা আগামী ১৪ মে অথবা ১৫ মে দেশটি থেকে রওনা দেবে।

মঙ্গলবার (৫ মে) ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটন, নিউ ইয়র্ক ও লস এঞ্জেলসে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেটদের সঙ্গে সমন্বয় করে কাতার এয়ারওয়েজের ওই চার্টার্ড ফ্লাইটে তাদের ফিরিয়ে আনা হবে। এই ফ্লাইটটি আগামী ১৪ অথবা ১৫ মে যুক্তরাষ্ট্র থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্লাইটটি ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্ট অথবা নিউ ইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট (যেখানে বেশি যাত্রী হবে) থেকে রওনা হবে। ফ্লাইট ইকোনোমি ক্লাসের ভাড়া দুই হাজার ২০০ ডলার নির্ধারণ করা হয়েছে। আগামী শুক্রবারের মধ্যে আগ্রহী যাত্রীদের নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধ করেছে দূতাবাস। যাত্রীদের কোন বিমানবন্দর থেকে ছাড়া হবে, সেটি জানিয়ে দেওয়া হবে এবং ওই এয়ারপোর্টে যাওয়ার জন্য তাদের প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ওয়াশিংটনে দূতাবাস এবং নিউ ইয়র্ক ও লস এঞ্জেলসে বাংলাদেশ কনসুলেট সমন্বয় করে এই ফ্লাইটটি পরিচালনা করবে। প্রত্যেক যাত্রীকে যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ মুক্ত অথবা কভিড-১৯ উপসর্গ মুক্ত সার্টিফিকেট দেখাতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত