তামিলনাড়ুতে আটকা ২০০ বাংলাদেশি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১২:৩৯

সাহস ডেস্ক

লকডাউনের কারনে ভারতের তামিলনাড়ুর প্রেমতুরা গ্রামে আটকা পড়েছেন সাতক্ষীরার দুই শতাধিক বাসিন্দা। আটকরা সবাই বৈধভাবে বিভিন্ন সময় ভারতে কাজের জন্য গিয়েছিলেন। আটকা পড়া এসব বাংলাদেশিরা সাতক্ষীরার কালিগঞ্জ, নলতাসহ জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

২৫ দিন আগে কাজের জন্য ভারতে যান সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রহিমপুর গ্রামের বাসিন্দা রাজমিস্ত্রি আমিনুর রহমান। মুঠোফোনে তিনি বলেন, আমরা কাজের জন্য ভারতে এসেছিলাম। করোনার কারণে ভারতের যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে গেছে। কর্মহীন হয়ে পড়েছি দুই শতাধিক শ্রমজীবী মানুষ। আমাদের সবার বাড়ি সাতক্ষীরায়। খাবার ও টাকা ফুরিয়ে এসেছে। ভারতে বাংলাদেশিদের সহযোগিতা করার কেউ নেই।

আমিনুর রহমানের বাবা আবু বকর সিদ্দিকী জানান, ২০-২৫ দিন আগে ভারতে রাজমিস্ত্রির কাজের উদ্দেশ্যে গিয়েছিল। করোনার কারণে বর্তমানে কোয়াটারে ঘরের মধ্যে আটকা পড়েছেন ১৫০-২০০ শ্রমিক। ঘরের মধ্যে রান্না করে খাচ্ছেন, বের হতে পারছেন না।

অপর দিনমজুর জাহাঙ্গীর আলম ও শেখ আল আমিন জানান, আমাদের সাহায্য করেন। আমাদের জীবন বিপন্ন হতে চলেছে। আমাদের খাদ্যের প্রয়োজন। আমরা সাতক্ষীরায় ফিরতে চাই। আমরা যেখানে আছি এটা ভারতের তামিলনাড়ুর প্রেমতুরা গ্রাম। আমাদের রুম ওনারের নাম রবিন।

ঘটনার বিষয়ে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বলেন, সাতক্ষীরার কিছু বাসিন্দা ভারতে আটকা পড়েছেন বলে জেনেছি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত