x

এইমাত্র

  •  হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী’র মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সহকর্মীসহ ১৯ জনকে কোয়ারেন্টাইন

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৪

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি শ্রমিকের রুমমেট ও সহকর্মীসহ মোট ১৯ জনকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এদের মধ্যে ওই শ্রমিকের রুমমেট ১০ জন, তার সঙ্গে কোম্পানির একই গাড়িতে যাতায়াতকারী ৮ জন এবং তার কর্মক্ষেত্রের এক প্রকল্প ব্যবস্থাপক রয়েছেন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক বিবৃতিতে এ তথ্য জানায় মানবসম্পদ মন্ত্রণালয়। সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

সিঙ্গাপুরের সংবাদমাধ্যম জানায়, গত ১ ফেব্রুয়ারি ৩৯ বছর বয়স্ক ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি বাংলাদেশি এই প্রবাসীকে চাঙ্গি জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। পরে তাকে বেডোক পলিক্লিনিকে পাঠানো হয়।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হাসপাতালে ভর্তি হওয়ার আগে বাংলাদেশি এই প্রবাসী লিটল ইন্ডিয়ার মুস্তফা সেন্টারে যান। সেখানে কাকি বুকিতের দ্য লিও ডরমেটরিতে অবস্থান করেন। তার কর্মস্থল ও আবাসস্থলের মধ্যেই ওই বাংলাদেশির বেশিরভাগ চলাফেরা সীমাবদ্ধ ছিল। কর্মক্ষেত্রে অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে ওই শ্রমিকের নিয়োগকারী কর্তৃপক্ষ তাকে কাজ থেকে সরিয়ে স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করে বলে জানায় মানবসম্পদ মন্ত্রণালয়।

সিঙ্গাপুরের ওই শ্রমিকই করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি। এর বাইরে এখন পর্যন্ত বাংলাদেশের বাইরে কোনো বাংলাদেশির আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত