দুবাইতে বেতন পাচ্ছে না ৩০০ কর্মী

প্রকাশ : ৩০ জুন ২০১৯, ১৪:১১

সাহস ডেস্ক

আবর আমিরাতের দুবাইতে ছয় মাস ধরে বেতন পাচ্ছে না প্রায় ৩০০ বিদেশি কর্মী। এদের মধ্যে রয়েছে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের নাগরিক।

দুবাইয়ের দার আল বার সোসাইটি নামের একটি দাতব্য প্রতিষ্ঠান এসব কর্মীদের সহায়তায় এগিয়ে এসেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস।

ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া এসব কর্মীর নিয়োগদাতা প্রতিষ্ঠান ভিসা নবায়নে অনীহা দেখানোর পর থেকে খাবার আর স্বাস্থ্য সংকটে ভুগছেন তারা।

কর্মীরা জানিয়েছেন, এক বছরেরও বেশি সময়ের আগ থেকে বেতন পেতে দেরি হওয়ায় এসব সংকট শুরু হয়। কেউ কেউ জানিয়েছেন, তারা তিন মাস বেতন পাচ্ছেন না। আবার কেউ বলছেন পাঁচ মাস বা তার চেয়েও বেশি দিন বেতন পাচ্ছেন না। এছাড়া এখনো কর্মহীন হয়ে আছেন তারা।

৩০ বছর বয়সী এক কর্মী বলেন, বেশ কয়েক মাস কাজ বন্ধ থাকায় হাতে কোনও টাকা নেই। এখন আমাদের খাওয়ার মতো খাবারও নেই। ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, পাসপোর্টও নিয়োগদাতার কাছে থেকে গেছে। নিয়োগদাতা প্রতিশ্রুতির পর প্রতিশ্রুতি দিয়েই যাচ্ছেন শিগগিরই পাওনা দিয়ে দেবেন। কাগজপত্র না থাকায় অন্য কোথাও কাজ করতে পারছি না। এমনকি বাড়িও ফিরে যেতে পারছি না। 

ভারতের কনসাল জেনারেল বিপুল খালিজ বলেন, দূতাবাসের একটি দল নিয়োগদাতা প্রতিষ্ঠানের কার্যালয় পরিদর্শন করেছেন। আর নিয়োগদাতা শিগগিরই এই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

নিয়োগদাতা বলেছেন, ব্যবসায়িক সমস্যায় থাকার কারণে কর্মীদের বেতন দিতে পারছেন না। তারপরও দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত