যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য ট্রাম্প ‘নৈতিকভাবে অযোগ্য’

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ১৫:২৩

সাহস ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার জন্য ‘নৈতিকভাবে অযোগ্য’ বলে মন্তব্য করেছেন এফবিআই’র সাবেক পরিচালক জেমস কমি।

রবিবার (১৫ এপ্রিল) অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম এবিসি-তে প্রচারিত এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকারে কমি বলেন, তিনি মানসিকভাবে অক্ষম বা পাগলের প্রাথমিক পর্যায়ে রয়েছেন আমি তা বলবো না। আমার মনে হয় না তিনি স্বাস্থ্যগত দিক দিয়ে প্রেসিডেন্ট হওয়ার অনুপযু্ক্ত। আমি মনে করি প্রেসিডেন্ট হওয়ার জন্য তিনি নৈতিকভাবে অযোগ্য।

জেমস কমি ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে আরও বলেন, এই দেশের অন্তস্থলে থাকা মূল্যবোধের প্রতি আমাদের প্রেসিডেন্টের অবশ্যই শ্রদ্ধা ও ভালবাসা থাকতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সত্যি বলা। এই প্রেসিডেন্ট তা করতে অক্ষম।

২০১৭ সালের মে মাসে এফবিআই পরিচালকের পদ থেকে জেমস কমিকে বহিষ্কার করে ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র ১১ দিন আগে কমি ঘোষণা দিয়েছিলেন মন্ত্রী থাকাকালীন হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের অভিযোগ আবারও তদন্ত করা হবে।

উল্লেখ্য, রবিবার কয়েকটি টুইট বার্তায় জেমস কমিকে আক্রমণ করছেন ডোনাল্ড ট্রাম্প। টুইটে ট্রাম্প অভিযোগ করেছেন, ই-মেইল তদন্তের বিষয়টি বোকার মতো পরিচালনা করা হয়েছে। একই সঙ্গে জেমস কমিকে ব্যক্তিগত আক্রমণও করেছেন ট্রাম্প।
 সূত্র: এএফপি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত