পাকিস্তানে নিরাপত্তা শঙ্কায় আফগানিস্তান সংলগ্ন সীমান্ত বন্ধ

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১২:৫৫

সাহস ডেস্ক

পাকিস্তানে লাল শাহবাজ কালান্দার সুফি মাজারে বোমা বিস্ফোরণে ৭০ জনেরও বেশি মানুষ নিহত হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য আফগানিস্তান সংলগ্ন তোরখাম সীমান্ত বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। নিরাপত্তাসংক্রান্ত কারণ দেখিয়ে সীমান্তটি বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। 

পাকিস্তানের সেনা মুখপাত্র এবং রাজনৈতিক প্রশাসনের কর্মকর্তাদের বক্তব্যকে উদ্ধৃত করে দেশটির সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে।

এবিষয়ে কর্মকর্তারা ডনকে বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সীমান্ত পারাপারটি বন্ধ থাকবে এবং এবং এ সীমান্ত দিয়ে সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত থাকবে।

এক টুইটে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্রও খবরটি জানিয়েছেন।

তোরখাম সীমান্তে নতুন করে নির্মিত পাকিস্তান গেইটটি চালু হয় গত বছরের আগস্টে। এ গেইট নির্মাণকে কেন্দ্র করে গত বছর আফগান ও পাকিস্তানি বাহিনীর মধ্যে সংঘর্ষও হয়। ওই ঘটনায় দুই পক্ষের চার সেনা নিহত হয়। সেসময় ছয়দিনের জন্য তোরখাম সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছিল। ১৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সুফি মাজারে বোমা বিস্ফোরণের পর আবারও সীমান্তটি বন্ধ করে দেওয়া হলো।

প্রসঙ্গত, পাকিস্তানের সিন্ধু প্রদেশের শেহওয়ান এলাকার লাল শাহবাজ কালান্দার নামের সুফি মাজারে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আত্মঘাতী বোমা হামলায় অর্ধশতাধিক মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে দেড়শ’মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত