জুভেন্টাসের জয়ের দিনে রোনালদোর লাল কার্ড

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৬

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের পর রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেয়ার পর চ্যাম্পিয়নস লিগে নিজের অভিষেক ম্যাচেই লাল কার্ড দেখে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। লাল কার্ড দেখে সিআর সেভেন মাঠের বাইরে চলে গেলেও  ভ্যালেন্সিয়াকে হারিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস। এর আগে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করে প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো  রোনালদোর উপর চাপটা বাড়িয়ে দিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু নিজের প্রিয় চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন জুভেন্টাস  তারকা রোনালদো।

১৯ সেপ্টেম্বর (বুধবার) দিবাগত রাতে স্পেনের মেসতাল্লা স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।

এদিন জেতা ম্যাচের প্রথমার্ধেই ঘটে অনাকাঙ্ক্ষিত ঘটনা। ম্যাচের ২৯ মিনিটের সময় লাল কার্ড দেখে কাঁদতে কাঁদকে মাঠের বাইরে চলে  যান সিআর সেভেন। ভাইয়ের এমন অঝোরে কান্না সহ্য করতে পারছেন না রোনালদোর বোন কাতিয়া আভেইরো।

গ্রুপ ‘এইচ’ থেকে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভ্যালেন্সিয়া-জুভেন্টাস। স্প্যানিশ দলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভ  সূচনা করে সিরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস। তবে দলের জয়ে আক্ষেপ হয়ে থাকবে সেরা তারকা রোনালদোর লাল কার্ড দেখা।

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়ার পর স্পেনমুখী হননি পর্তুগিজ তারকা। কিন্তু গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ খেলতে গিয়ে স্পেনে  প্রত্যাবর্তনটা ভালো হল না তার। রিয়ালের জার্সিতে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গত বছর জোড়া গোল করেছিলেন রোনালদো। কিন্তু এবার  গোল তো দূরের কথা আধাঘণ্টার বেশি মাঠেই থাকতে পারেননি।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে জুভেন্টাস দুটি গোলই পায় পেনাল্টি থেকে। জুভেন্টাসের হয়ে দুটি গোলই করেন মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ।

বিরতির আগে ঠিক ৪৫ মিনিটের সময় পেনাল্টি পায় জুভেন্টাস। পেনাল্টি থেকে গোল দিয়ে দলকে এগিয়ে দিতে ভুল করেননি মিরালেম।  বিরতি থেকে ফিরে ৬ মিনিট না যেতেই আবার পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এবারও লক্ষ্যভেদ করেন পিয়ানিচ।

তবে ম্যাচে জুভেন্টাসের জয় ছাপিয়ে আলোচনায় রোনালদোর বিতর্কিত লাল কার্ড দেখা। ভ্যালেন্সিয়ার খেলোয়াড়ের অভিনয়ের কাছে হার  মেনেছেন রেফারি। রেফারির দেয়া লাল কার্ডে দেখে হতবাক রোনালদো চোখে পানি নিয়ে মাঠ ছেড়েছেন। কিছুতেই এই শাস্তি মানতে  পারেননি পর্তুগিজ তারকা।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত