রিয়াল সোসিয়েদাদের মাঠে বার্সার প্রথম জয়

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫০

সাহস ডেস্ক

লা লিগার এবারের মৌসুমে সুয়ারেজ, ডেম্বেলের নৈপুন্যে ও ভাগ্যগুণে স্বাগতিক রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে জয় তুলে নিয়েছে অধিনায়ক মেসির বার্সেলোনা। যদিও এর আগে রিয়াল সোসিয়েদাদের মাঠে কোনো ম্যাচ জিততে পারেনি বার্সেলোনা।

১৫ সেপ্টেম্বর (শনিবার) রাতে রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়েছে কাতালান ক্লাবটি।

ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল হজম করেছিল বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের পক্ষে গোল করেছিলেন আরিৎজ ইলুসোন্দো। প্রথমার্ধও ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেই শেষ করেছিল বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে অবশ্য কাতালানরা ঘুরে দাঁড়ায় দারুণভাবে। ৬৩ মিনিটে গোল শোধ করে খেলায় সমতা ফেরান লুইস সুয়ারেজ। আর ৬৬ মিনিটে দলের পক্ষে জয়সূচক গোলটি করেন ডেম্বেলে। শেষ পর্যন্ত এই ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে পেরেছে বার্সেলোনা।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয়ের পর বার্সেলোনার অন্যতম সেরা তারকা লুইস সুয়ারেজ বলেছেন, ‘এই ম্যাচটা থেকেই বুঝতে পারা যায় যে লা লিগা কতটা কঠিন। গত বছরও আমরা পিছিয়ে পড়ে তারপর জয়ের দেখা পেয়েছি। আর তার আগে আট বা নয় বছর আমরা এখানে কোনো জয়ই পাইনি। ফলে এই জয়টা আমাদের অনেক আত্মবিশ্বাসী করে তুলবে।’

লা লিগায় প্রথম চার ম্যাচ শেষে একমাত্র বার্সেলোনাই জয় পেয়েছে চারটি ম্যাচে। ফলে সব মিলিয়ে ১২ পয়েন্ট নিয়ে তারাই আছে পয়েন্ট তালিকার শীর্ষে। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত