কানাডা ওপেনে স্বর্ণ জিতল বাংলাদেশ

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৪

সাহস ডেস্ক

আন্তর্জাতিক তায়কোয়ানদো চ্যাম্পিয়নশিপের কানাডা ওপেনে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। কানাডার ভ্যাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত উন্মুক্ত প্রতিযোগিতার পুরুষ সিনিয়র বিভাগে (অনূর্ধ্ব-৩০) পুমসে দলগত ইভেন্টে ৩২ দেশের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজ তায়কোয়ানদো দল। দলের হয়ে এই ইভেন্টে লড়াই করেছেন ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান ও আশিকুর রহমান হৃদয়।

২০২০ অলিম্পিক গেমসকে সামনে রেখে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে আন্তর্জাতিক শিরোপা অর্জন করেছে বাংলাদেশ দল।

কানাডার সময় ১৩ সেপ্টেম্বর প্রতিযোগিতায় অংশ নেওয়া অ্যাথলেটদের ওজন নেওয়া হয়। আর ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় মূল প্রতিযোগিতা। যা চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ দল ১৮ সেপ্টেম্বর দেশে ফিরবে।

২০২০ অলিম্পিক গেমসে সামনে রেখে তায়কোয়ানডো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগোরিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হল কায়োরুগি (জি ১), পুমসে (জি ১) ও প্যারা তায়কোয়ানডো। প্যারা তায়কোয়ানডোতে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়ছেন। আর কায়োরুগি এবং পুমসে ক্যাটাগোরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়ছেন।

প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে রিচমন্ডের অলিম্পিক ওভালে। এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হয়েছে। এ অর্জনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা।

কানাডা ওপেনে অংশ নেয়া বাংলাদেশ দল:

টিম ম্যানেজার: সুমন দে, টিম অবজারভার: এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), টিম কোচ ও রেফারি: মাহমুদুল ইসলাম রানা, খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগরি): মো. ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান, আশিকুর রহমান হৃদয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত