আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন পিকে

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৮:৩২

সাহস ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলকে অবসরের ঘোষণা দিলেন স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী খেলোয়াড় জেরার্ড পিকে। রাশিয়া বিশ্বকাপে লা রোহাদের ভরাডুবির পর এই সিদ্ধান্ত নেন তিনি। তারকা এ ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ১০২টি ম্যাচ খেলেছেন।

পিকে হলেন স্পেনের সোনালী যুগের ফুটবলারদের মধ্যে অন্যতম। যিনি কিনা জাতীয় দলের হয়ে ২০১০ সালে প্রথম বিশ্বকাপ জয়ের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। এছাড়া ২০১২ সালের ইউরো জয়ী দলেরও সদস্য ছিলেন।

শেষ দিকে অবশ্য পিকের ক্যারিয়ারে কিছুটা ঝামেলা সৃষ্টি হয়। স্পেনের কাতালান অঞ্চলের এই ফুটবলার নিজেদের স্বাধীনতার দাবিতে আন্দোলনও করেন। ফলে সমর্থকদের রোষানলে পড়তে হয়। এছাড়া জাতীয় দলের সতীর্থ সার্জিও রামোসের সঙ্গেও তার বিভিন্ন সময়ে বাক-বিতাণ্ডা হয়।

তবে নতুন কোচ লুইস এনরিকের যোগদানের পরেই সরে যাওয়ার সিদ্ধান্ত নেন পিকে, ‘আমি সত্যিই দুর্দান্ত সময় পার করেছি, দলের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও বিশ্বকাপ জিতেছি, তবে গল্পটা এখন শেষ করতে হচ্ছে। আমি এটা লুইস এনরিককে জানিয়েছি।’

পিকে অবশ্য রাশিয়া বিশ্বকাপের আগেই ইঙ্গিত দিয়েছিলেন, এটাই হচ্ছে তার ক্যারিয়ারে লা রোহাদের হয়ে শেষ কোনো বড় টুর্নামেন্ট।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত