আইসিসির পেইজে কাজীপাড়ার ‘মেট্রোরেল ক্রিকেট’

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৮:২১

সাহস ডেস্ক

ক্রমশই কমে যাচ্ছে রাজধানীর খেলার জায়গা। আধুনিকতার ছোঁয়ায় শহর একদিকে হারাচ্ছে সবুজ অন্যদিকে খেলার মাঠ। এদিকে দীর্ঘ দিন থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় চলছে মাট্রোরেল প্রকল্পের কাজ। মাঠের অভাবে রাস্তা-ঘাট, পাড়ার কানাগলি, স্কুলের আঙিনা, ঘরের বারান্দা থেকে শুরু করে এমন কোনো জায়গা নেই যেখানে ক্রিকেট খেলে না বাংলাদেশি কিশোররা।

রাজধানীর মিরপুরে মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজের জন্য ঘিরে রাখা জায়গাটিও তাই ক্রিকেট অন্তপ্রাণ কিশোরদের কাছে ক্রিকেট খেলার এক বিকল্প ভেন্যু। নির্মাণকাজের জন্য মিরপুরবাসীর কাছে যন্ত্রণার আরেক নাম হয়ে ওঠা মেট্রোরেলের ব্যারিয়ারের মধ্যে ক্রিকেট খেলা তাই এখন নিত্যনৈমিত্তিক ঘটনা।

কাজীপাড়া-শেওড়াপাড়া এলাকায় ক্রিকেট খেলার সেই দৃশ্য হাঁটাচলার পথে অনেকে ওভারব্রিজ থেকে ক্যামেরাবন্দি করেন। হাবিব প্রান্তের তোলা এমনই একটি ছবি এবার ঠাঁই করে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে। প্রতি সপ্তাহে আইসিসি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের অফিসিয়াল পেজ থেকে বিশ্বের বিভিন্ন দেশের ছবি সহকারে ‘সপ্তাহের সেরা সমর্থক’রে ছবি প্রকাশ করে। আর সেখানেই এবার জায়গা করে নিয়েছে বাংলাদেশের এই ক্রিকেট সমর্থকরা।

ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘কিভাবে পুরো পৃথিবীতে বিভিন্নভাবে ক্রিকেট খেলা হয় সেসব দেখতেই আমরা ভালোবাসি। যেমন ঢাকার কাজীপাড়ার এই ছেলেগুলো রেলের নির্মান কাজের জায়গাকেই ক্রিকেট পিচ বানিয়ে নিয়েছে এবং সপ্তাহের সেরা সমর্থক হয়ে গেছে।’

এর আগে একই জায়গার অস্টিন পিয়াস অধিকারীর তোলা একটি ছবি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোতে জায়গা করে নিয়েছিল।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত