sports-38409-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD-%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD%EF%BF%BD রোনাল্ডোর জার্সি বেচে ২৪ ঘণ্টায় জুভেন্টাসের আয় ৫৩৩ কোটি

রোনাল্ডোর জার্সি বেচে ২৪ ঘণ্টায় জুভেন্টাসের আয় ৫৩৩ কোটি

প্রকাশ | ১৯ জুলাই ২০১৮, ১৮:৩৭

অনলাইন ডেস্ক

জুভেন্টাসের সোনার ডিম পাড়া হাঁস হতে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।গেল সোমবার জুভদের সঙ্গে থাকার সব কার্যক্রম সেরেছেন তিনি। সেখানেও পাচ্ছেন প্রিয় ৭ নম্বর জার্সি। প্রথম দিনেই সেই জার্সি বিক্রি করে ৬০ মিলিয়ন ইউএস ডলার আয় করেছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫৩৩ কোটি টাকা!

প্রভাবশালী ব্যবসা-বাণিজ্য বিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডার জানিয়েছে, ১৬ জুলাই জুভেন্টাসের সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন রোনাল্ডো। সেদিনই (২৪ ঘণ্টা) তার ৫ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করে ক্লাবটি। যার আর্থিক মূল্যমান ৬০ মিলিয়ন ইউএস ডলার।

এ ধারা অব্যাহত থাকলে এক মৌসুমেই সিআর সেভেনকে কেনার অর্থ উশুল করে ফেলবে জুভেন্টাস। বাকি তিন মৌসুম শুধু লাভ গুনবে। জার্সিটি তৈরি করেছে বিশ্বখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস।

১১৬ মিলিয়ন ইউএস ডলারে চার বছর মেয়াদে রিয়াল মাদ্রিদ থেকে রোনাল্ডোকে ডেরায় ভিড়িয়েছে জুভরা। একদিনেই জার্সি বিক্রি করে সেই অর্থের অর্ধেক তুলে নিয়েছে তারা-এমন ধারণা ভুল। তাদের সঙ্গে নির্দিষ্ট অঙ্কের বার্ষিক চুক্তি আছে অ্যাডিডাসের।

সেই চুক্তি অনুযায়ী, প্রতিষ্ঠানটির কাছ থেকে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের জার্সি বিক্রি বাবদ অর্থ পাবে জুভেন্টাস।