ইংল্যান্ডের বিশ্ব রেকর্ডের দিনে সিরিজ জয়

প্রকাশ : ২০ জুন ২০১৮, ১২:২৯

দুই বছর আগে নিজেদের গড়া বিশ্ব রেকর্ড নিজেরাই ভাঙ্গলো ইংল্যান্ড। ২০১৬ সালের ৩০ আগস্ট পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে ৪৪৪ রানের পর এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রানের পাহাড় সমান ইনিংস খেলে বিশ্ব রেকর্ড গড়েছে ইংলিশরা। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার পাঁচ ওয়ান্ডে সিরিজের তৃতীয় ম্যাচে জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলসের সেঞ্চুরিতে ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড রান করে সিরিজ নিশ্চিত করলো ইংল্যান্ড।

১৯ জুন (মঙ্গলবার) নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজেই রেকর্ডসমৃদ্ধ এই তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৪২ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ নিশ্চত করলো স্বাগতিক ইংল্যান্ড। এদিন অধিনায়ক ইয়ন মরগান করেন দেশের দ্রুততম ফিফটি।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বেয়ারস্টো ও হেলসের ষষ্ঠ সেঞ্চুরিতে ৪৮১ রান করে স্বাগতিকরা।

দলের হয়ে সর্বোচ্চো এলেক্স হেলস ৯২ বলে ১৬ চার ও ৫ ছয়ে ১৪৭ রান ও জনি বেয়ারস্টো ৯২ বলে ১৫ চার ও ৫ ছয়ে ১৩৯ রান করেন। ওপেনার জেসন রয় ৬১ বলে ৭ চার ও ৪ ছয়ে ৮২ রান এবং অধিনায়ক ইয়ন মরগান ৩০ বলে ৩ চার ও ৬ ছয়ে ৬৭ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ঝি রিচার্ডসন ৩টি ও এস্টোন আগার ১টি উইকেটন নেন।

জবাবে লেখতে নেমে মাত্র ৩৭ ওভারে ২৩৯ রানে অলআউট হয় ৩৪ বছরের ইতিহাসে নিজেদের র‌্যাংকিংয়ে সবচেয়ে খারাপ অবস্থানে নামা সফরকারি অস্ট্রেলিয়া।

দলের হয়ে সর্বোচ্চ ওপেনার ট্রাভিস হিড ৩৯ বলে ৭ চারে ৫১ রান এবং মার্কাস স্টোইনিস ৩৭ বলে ৪ চারে ১ ছয়ে ৪৪ রান করেন। এছাড়া আর কোনো উইকেট ভালোভাবে দাঁড়াতে পারেনি।

স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ আদিল রশিদ ৪টি, মঈন আলী ৩টি এবং ডেভিড উইলি ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে এলেক্স হেলস।

আগামী ২১ জুন (বৃহস্পতিবার) চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত