তিউনিশিয়াকে হারিয়ে ইংল্যান্ডের জয়

প্রকাশ : ১৯ জুন ২০১৮, ১৩:১১

সাহস ডেস্ক

২০১৮ রাশিয়া বিশ্বকাপে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে এসেছে তিউনিশিয়া। এর আগে প্রতিবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে তারা। নিজেদের প্রথম ম্যাচে এবার ইংল্যান্ডের বিপক্ষে চমক দেখাতে না পারলেও অনেকটা লড়াই করে হেরেছে। হ্যারি কেনের জোড়া গোলে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ইংলিশরা।

১৮ জুন (রবিবার) দিবাগত রাতে ভালগোগ্রদে অনুষ্ঠিত এ ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ২-১ গোলে হেরেছে তিউনিশিয়া।

ইংল্যান্ড প্রথমে এগিয়ে ম্যাচের ১১ মিনিটে ফরোয়ার্ড হ্যারি কেনের গোলে। কর্নার থেকে আসা বলে তিউনিশিয়া গোলকিপারের ফিস্ট, সামনে বল পেয়েই আলতো শটে জালে জড়ান এই ইংলিশ ফরোয়ার্ড।

তিউনিশিয়া গোল সমতা নিয়ে আসে ৩৫ মিনিটে। পেনাল্টি থেকে গোলটি করেন ফেরজানি সাসি। বক্সের মধ্যে ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার তিউনিশিয়ার ফরোয়ার্ড ফাখরেদ্দিন বেন ইউসেফকে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন।

প্রথমার্ধে আর কোনো গোল না হলেও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল ইংল্যান্ড, কিন্তু কাজে লাগাতে পারেনি একটিও।

দ্বিতীয়ার্ধেও মরিয়া হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। কিন্তু তিউনিশিয়ার দুর্বার রক্ষণ ভেদ করতে পারছিল না তারা। প্রথম গোলের নায়ক হ্যারি কেনই দলকে জয়ের উল্লাসে মাতিয়ে তোলেন শেষ মুহূর্তে আরেকটি গোল করে।

ম্যাচের ইনজুরি সময়ে কর্নার থেকে সতীর্থের মাথা ছুঁয়ে পাওয়া বলে হ্যারি কেন চমৎকার হেডে জালে জড়ান। এই গোলটি করে দলকে পয়েন্ট খোয়ানোর হাত থেকে রক্ষা করেন তিনি।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত