বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের রেফারি পিতানা

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১১:৫৪

সাহস ডেস্ক

১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচে রেফারি থাকবেন আর্জেন্টিনার নেস্তর পিতানা। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে তার সহযোগী থাকবেন স্বদেশী হুয়ান পাবলো বেয়াতি ও হার্নান মাইদানা। ব্রাজিলের সান্দ্রো রিক্কি পালন করবে চতুর্থ রেফারির দায়িত্ব।

ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দলে থাকবেন ইতালির মাসিমিলিয়ানো ইরাতি, আর্জেন্টিনার মাউরো ভিগলিয়ানো, চিলির কার্লোস আস্ত্রোজা ও ইতালির দানিয়েল ওরসাতো।

দ্বিতীয় আর্জেন্টাইন রেফারি হিসেবে দুটি বিশ্বকাপে অংশ নিচ্ছেন পিতানা। তার আগে ১৯৭০ ও ১৯৭৮ সালের বিশ্বকাপে রেফারি ছিলেন নরবের্তো কোয়েরেজা।

দক্ষিণ আমেরিকার অন্যতম অভিজ্ঞ রেফারি পিতানা। ২০০৭ সালে আর্জেন্টাইন লিগে অভিষেক হয়েছিল তার। ২০১০ সালে প্রথমবার আন্তর্জাতিক ম্যাচে দায়িত্ব নেন তিনি। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে ফ্রান্স-জার্মানির কোয়ার্টার ফাইনাল সহ তিনি পরিচালনা করেন ৪ ম্যাচ।

২০১৬ সালের অলিম্পিক ফুটবল দিয়ে আবারও ব্রাজিলে ফেরেন পিতানা। জার্মানি ও নাইজেরিয়ার সেমিফাইনালে ছিলেন তিনি। এক বছর পর আরেকটি সেমিফাইনালের রেফারির দায়িত্ব পান, ফিফা কনফেডারেশন্স কাপের ওই ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও মেক্সিকো।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত