বার্সেলোনা ছেড়ে জাপানের ক্লাবে যোগ দিচ্ছেন ইনিয়েস্তা

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৫:৩৩

সাহস ডেস্ক

বার্সেলোনার সঙ্গে ১৬ বছরের সম্পর্কের ইতি টেনে বিদায়ের আনুষ্ঠানিক ঘোষণা আগেই দিয়েছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। লা লিগার শেষ ম্যাচে বার্সেলোনার হয়ে ক্যাম্প ন্যু’তে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় নিয়েই বার্সেলোনাকে বিদায় দিয়েছেন এই অধিনায়ক। 

গুঞ্জন ছিল, স্প্যানিশ ক্লাব ছাড়ার পর জাপানের ক্লাবে যোগ দেবেন এই ৩৪ বছর বয়সী তারকা। এবার স্পেনের এই মিডফিল্ডার নিজেই এ সংবাদের সত্যতা নিশ্চিত করলেন। বার্সেলোনা ছেড়ে জাপানের পথেই পাড়ি জমাচ্ছেন তিনি।

দীর্ঘদিন বার্সেলোনার দূর্গ সামলেছেন ইনিয়েস্তা। এই মৌসুম শেষেই বিদায় নেবেন এমন অনানুষ্ঠানিক ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন। লা লিগার শেষ ম্যাচে সমর্থক ও সতীর্থরা আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন দলের এই অধিনায়ককে। আগামী মৌসুম থেকেই জাপানের ক্লাব ভিসেল কোবেতে খেলবেন এই স্প্যানিশ তারকা।

২৩ মে (বুধবার) ইনিয়েস্তা টুইটারে একটি ছবি পোস্ট করেছেন।

সেখানে জাপানের ক্লাব কর্মকর্তার সাথে ব্যক্তিগত বিমানে করমর্দন অবস্থায় দেখা যাচ্ছে এই তারকাকে। আগামী সপ্তাহের ছুটির দিনেই ইনিয়েস্তার সাথে জাপানিজ ক্লাবের তিন বছরের চুক্তির ব্যাপারটি গণমাধ্যমকে জানানো হতে পারে।

টুইটারে ইনিয়েস্তা হাস্যোজ্জ্বল মুখে রাকুটেনের সিইও হিরোশি মিকিতানির সাথে একই ফ্রেমে বন্ধী ছিলেন। মিকিতানি জাপান লিগ ওয়ানের সাইনিংয়ের ব্যাপারে কাজ করে থাকেন। মূলত রাকুটেন বার্সেলোনা ও ভিসেল কোবের স্পন্সর হিসেবে সুপরিচিত।

বার্সেলোনার সাথে দীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে ইনিয়েস্তা ২০০৯ ও ২০১৫ সালে ঐতিহাসিক দুটি ট্রেবল জিতেছেন। এছাড়া বার্সার হয়ে তাঁর ঝুলিতে জমা হয়েছে ৩৪ টি ট্রফি।

সাহস২৪.কম/খান/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত