কুম্বলের নেতৃত্বাধীন কমিটিতে ক্রিকেটে পরিবর্তন

প্রকাশ : ২৩ মে ২০১৮, ১৭:৪৪

সাহস ডেস্ক

ক্রিকেটের ভিন্ন নীতিমালা প্রণয়নে ভূমিকা আছে আইসিসি ক্রিকেট কমিটির। অনিল কুম্বলের নেতৃত্বাধীন এই কমিটিতে আবারও এসেছে কিছু পরিবর্তন। তিন বছরের জন্যে কমিটিতে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক নারী অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক, নিউজিল্যান্ড কোচ মাইক হেসন ও স্কটল্যান্ড ব্যাটসম্যান কাইল কোয়েটজার।

আগামী ২৮ থেকে ২৯ মে মুম্বাইয়ে বসবে আইসিসি ক্রিকেট কমিটির সভা। তার আাগে বেশ কিছু পরিবর্তনের কারণ কমিটির শূন্যস্থান পূরণ। তিন বছর পূরণ হওয়াতে ক্লেয়ার কনরের জায়গায় এসেছেন ক্লার্ক।

অস্ট্রেলিয়ার হেড কোচ না থাকায় ড্যারেন লেম্যান এই কমিটিতে থাকার যোগ্যতা হারিয়েছেন। সেখানে বদলি হয়েছেন মাইক হেসন। তিনি হবেন কোচদের প্রতিনিধি।

কোয়েটজার এসেছেন কেভিন ও’ব্রায়েনের জায়গায়। আয়ারল্যান্ড যখন সহযোগী দেশ ছিল তখন সহযোগীদের প্রতিনিধি হিসেবে ছিলেন ব্রায়েন। টেস্ট স্ট্যাটাস পেয়ে পূর্ণ সদস্য হওয়ায় এবার তার স্থলাভিষিক্ত হলেন স্কটল্যান্ডের ব্যাটসম্যান কোয়েটজার।

এবারের সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিবে ক্রিকেট কমিটি। প্রস্তাবিত টেস্ট চ্যাম্পিয়নশিপ, টস বাতিল ও দিবা-রাত্রির টেস্ট খেলার নীতিমালা কেমন হবে তার ওপরই সুপারিশ করবে এই কমিটি। যা পরবর্তীতে বিবেচনায় নেবে আইসিসির সভা। তার মানে খুব দ্রুত আরও কিছু পরিবর্তনের দেখা মিলবে বিশ্ব ক্রিকেটে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত