ওয়ান্ডের পর টি-টুয়েন্টিতেও হারল বাংলাদেশের মেয়েরা

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১৫:০০

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচটি ওয়ানডের সিরিজে হোয়াইটওয়াশের পর প্রথম টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। তবে প্রথম টি-টোয়েন্টিতে অনেকটাই জয়ের আশা জাগিয়ে তুলেছিলেন নাহিদা-কুবরারা। শেষ পর্যন্ত হেরেছে বাংলাদেশের মেয়েরা। 

১৭ মে (বৃহস্পতিবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৭ রানে হেরেছে বাংলাদেশ নারীরা।

দক্ষিণ আফ্রিকার করা ১২৭ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১০ রানে থেমে যায় রোমানারা। শুরুতেই ব্যাট করতে নেমে সানজিদা ইসলাম (৮) ও শামিমা সুলতানা (৫) ফিরে যায়।

এরপর চমৎকার ব্যাটিংয়ে নিজের সঙ্গে দলের রান বাড়িয়ে নেন রুমানা-ফারজানা। এই দুই খেলোয়াড় তৃতীয় উইকেট জুটিতে যোগ করেন ৭২ রান। বাংলাদেশের জয়ের স্বপ্নও উঁকি দিচ্ছিল। কিন্তু রুমানার আউটে শেষ হয়ে যায় তা, তিনি ৪১ বলে ৩ বাউন্ডারিতে করেন ৩৫ রান।

পরের বলেই ফিরে যান নিগার সুলাতানা (০)। খানিক পর ফারজানাও একই পথ ধরলে হারটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য। ফারজানা ৩৭ বলে ৪ বাউন্ডারিতে করে যান ৩৫ রান। এরপর ফাহিমা খাতুন (১২*) ও পান্না ঘোষ (৮*) চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন।

এর আগে খাদিজাতুল কুবরা (৩/২৩) ও সালমা খাতুনের (১/১২) চমৎকার বোলিংয়ে ভালো শুরুর পরও রান বেশি দূর নিতে পারেনি দক্ষিণ আফ্রিকান মেয়েরা। লিজেলি লি (৪৬) ও লরা উলভার্ট (৩০) উদ্বোধনী জুটিতে যোগ করেন ৭৭ রান। এরপরই শুরু খাদিজার ঘূর্ণি। শেষ দিকে সুনে লাস কার্যকরী ২৮* রানের ইনিংস খেললে লড়াই করার মতো পুঁজি পায় দক্ষিণ আফ্রিকা।

সহেস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত