বিশ্ব একাদশ থেকে নাম সরিয়ে নিলেন আফ্রিদি

প্রকাশ : ১৮ মে ২০১৮, ১২:২৯

সাহস ডেস্ক

এবার সাকিবের পর বিশ্ব একাদশ থেকে নাম সরিয়ে নিলেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। গত বছর ঘূর্ণিঝড় মারিয়া ও ইরমায় ক্ষতিগ্রস্ত হয়েছে পাঁচ ক্যারিবীয় স্টেডিয়াম। ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে উইন্ডিজ দলের বিপক্ষে বিশ্ব একাদশের একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করেছে আইসিসি বোর্ড। সে ম্যাচ থেকে প্রাপ্ত সব অর্থই ব্যয় করা হবে পাঁচ ক্যারিবীয় মাঠ পুনর্বাসনে।

৩১ মে (বৃহস্পতিবার) লর্ডসের মাঠে এই প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলছেন নিয়মিত। তবে ইনজুরিতে ভোগেন প্রায় সময়ই। পুরনো হাঁটুর ব্যথা থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি সাবেক এই ক্রিকেটার। আর এ কারণেই বিশ্ব একাদশের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

১৭ মে (বৃহস্পতিবার) নিজের ভেরিফাইড টুইটারে এক বার্তায় আফ্রিদি লিখেছেন, ‘দুবাইতে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। আমার হাঁটু পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে আরো ৩-৪ সপ্তাহ লাগবে। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।’

সময়ের হিসেবে আর মাত্র দুই সপ্তাহ বাকি। কিন্তু আফ্রিদির পুরোপুরি সেরে উঠতে ২১ থেকে ২৮ দিনের মতো লাগবে। তাতে করে বলা যায় বিশ্ব একাদশের হয়ে খেলা সম্ভব নয় আফ্রিদির পক্ষে। তবে আইসিসির পক্ষ থেকে এখনো এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

বিশ্ব একাদশে আছেন ইয়ন মরগান, রশিদ খান, থিসারা পেরেরা, হার্দিক পান্ডিয়ার মতো ক্রিকেটাররা। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে গঠিত বিশ্ব একাদশ দলের বিপক্ষে ক্যারিবীয়দের এই ম্যাচকে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিয়েছে আইসিসি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত