কোপা দেল’রের চ্যাম্পিয়ন বার্সেলোনা

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৮, ১৩:৩৬

সাহস ডেস্ক

কোপা দেল’রেতে অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় সেভিয়াকে গোলবন্যায় ভাসিয়ে দিয়ে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হলো কাতালান ক্লাব বার্সেলোনা।

২১ এপ্রিল (শনিবার) দিবাগত রাতে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতল ভালভের্দের বার্সেলোনা।

প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ভালবার্দের শিষ্যরা।  দ্বিতীয়ার্ধে আরও ২ গোল হজম করে সেভিয়া।  ১৯৮০ সালের পর কোপা দেল রে ফাইনালে সবচেয়ে বড় ব্যবধানে জয় এটি।  সেবার রিয়াল শিরোপা জিতেছিল ৬-১ গোলের ব্যবধানে।  বার্সার হয়ে সুয়ারেজ দু’টি, মেসি-ইনিয়েস্তা-কুতিনহো একটি করে গোল করেন।

ম্যাচের শুরুতেই ১৪ মিনিটে সেভিয়ার জালে কুতিনহোর পাস থেকে প্রথম বল জড়ান লুইস সুয়ারেজ। এরপর ম্যাচের ৩১ মিনিটে দ্বিতীয় গোলটি করেন আর্জেন্টাইন গোলমেশিন লিও মেসি। ম্যাচের ৪০ মিনিটে ডি-বক্সের ভেতরে মেসির পাসে নিজের দ্বিতীয় গোলে দলকে ৩-০তে এগিয়ে নেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ।

তবে ম্যাচে সবার চোখ ছিল ইনিয়েস্তার দিকে। বার্সার হয়ে নিজের শেষ ফাইনালকে স্মরণীয় করে রাখতে তার যে একটা গোল দরকার। 

দ্বিতীয়ার্ধে নেমে সে কাজটিই করেন স্প্যানিশ তারকা ইনিয়েস্তা।  ৫২ মিনিটে মেসির পাসে ইনিয়েস্তার গোলে ৪-০ তে এগিয়ে যায় বার্সা। ম্যাচের ৬৯ মিনিটে সেভিয়ার জালে শেষ বলটি জড়ান কুতিনহো। পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান ৫-০ তে নিয়ে যান কুতিনহো।

চ্যাম্পিয়নস লিগে রোমার কাছে হেরে বিদায় কাতালানদের বেশ পোড়াচ্ছিল। কোপা দেল রে বিজয় নিশ্চয় সে ক্ষত কিছুটা উপশম করবে। আর লা লিগার শিরোপা তো 'প্রায় জিতেই আছে' মেসি-ইনিয়েস্তাদের দল।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত