রাশিয়া বিশ্বকাপে থাকছেন বাংলাদেশের রাফি

প্রকাশ | ১৭ এপ্রিল ২০১৮, ১৮:০৫

অনলাইন ডেস্ক

২০১৮ রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে আগামী ৮ থেকে ১৫ জুন পর্যন্ত রাশিয়াতে হবে ফুটবল ফর ফ্রেন্ডশিপ প্রোগ্রাম।  সেখানে বাংলাদেশ থেকে ডিফেন্ডার হিসেবে চূড়ান্ত হয়েছেন নারায়ণগঞ্জের উদীয়মান ফুটবলার গোলাম রাফি (১২)।

এর আগে গত জুনে গজপ্রম ইন্টারন্যাশনাল সোশ্যাল প্রোগ্রামে অংশ নিতে রাশিয়া গিয়েছিলেন আরেক উদীয়মান ফুটবলার রাফির যমজ ভাই গোলাম রাব্বী (১২)।

কনফেডারেশনস কাপ উপলক্ষে গতবছর সেন্ট পিটার্সবার্গে হয়েছিল অনূর্ধ্ব-১২ বছর বয়সীদের উৎসব।  এবারের উৎসবের পরিধি আরও বড়।  সেটি বিশ্বকাপকে সামনে রেখে।  গত ১২ মার্চ দিনব্যাপী ট্রায়ালের মাধ্যমে নারায়ণগঞ্জের রাফিকে বাছাই করা হয়।

বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।  উদীয়মানরা শুধু প্রোগ্রামেই অংশ নিচ্ছেন না বরং এই উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের হয়ে রাফিও সেই ম্যাচে উপস্থিত থাকবেন।

বাফুফের কোচেস এডুকেশন কোঅর্ডিনেটর বি এ জুবায়ের নিপু এ প্রসঙ্গে জানান, ‘রাব্বি আগের বছর রাশিয়া খেলে এসেছে।  এবার ২০০ জন ফুটবলারকে নিয়ে বাফুফের টার্ফে দিনব্যাপী নতুন করে ট্রায়াল হয়েছে।  পাঁচজনের দল করে সেখানে ম্যাচ হয়েছে।  তাতে নিজেকে মেলে ধরেছে রাফি।  চার ঘণ্টার ট্রায়ালে সে সবার দৃষ্টি কেড়েছে।’

রাশিয়ার মস্কোতে থাকছেন ২১১ দেশের উদীয়মানরা।  ৩২ টি দলে ভাগ হয়ে খেলবে তারা।  মদনগঞ্জের হাজী আলম চাঁদ স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র রাফি খেলবেন ডিফেন্ডার হিসেবে।  আয়োজকরা শুধু ডিফেন্ডার পাঠাতে বলায় এই পজিশনেই খেলোয়াড় বাছাই করা হয়েছে।  গতবার বাছাই হয়েছিল স্ট্রাইকার।

সাহস২৪.কম/খান/আল মনসুর