নেদারল্যান্ডসকে হারালো ইংল্যান্ড

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৭:৪৯

সাহস ডেস্ক

ফুটবল বিশ্বকাপ সামনে রেখে চলছে প্রীতি ম্যাচ। এই প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে ইংল্যান্ড। যদিও একাদশে ছিলেন না ইংল্যান্ডের সেরা তারকা হ্যারি কেন। তাকে ছাড়াই জিতেছে ইংলিশরা।

২৩ মার্চ (শুক্রবার) নেদারল্যান্ডসকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড।

আমস্টারডামে শুরু থেকে তুমুল লড়াইয়ে এগিয়ে চলে খেলা। আক্রমণ পাল্টা আক্রমণ চালিয়ে যায় দু’দল। তবে প্রথমার্ধে কেউই গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল পেতে মরিয়া হয়ে ওঠে ইংল্যান্ড। অবশেষে ৫৯ মিনিটে তাদের অপেক্ষার অবসান ঘটে। এ সময় ইংলিশদের সাফল্য এনে দেন জেসে লিংগার্ড। আন্তর্জাতিক ম্যাচে এটি তার নবম গোল।

এগিয়ে গিয়ে আরও গতিশীল ফুটবল উপহার দেয় ইংল্যান্ড। কিন্তু বাকী সময়ে আর গোল করতে পারেনি কোন দল। এতে বিশ্বকাপে নাম লেখাতে না পারা দলটির বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় গ্যারেথ সাউথগেটের শিষ্যদের।

গোটা ম্যাচে দুর্দান্ত খেলেও গোলের ব্যবধান বাড়াতে না পারার আক্ষেপ ঝরেছে কোচের কণ্ঠেও, ‘ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি। তাদের দম নিয়ে আমার কোনো সন্দেহ ছিল না। তবে জয়ের ব্যবধান আরও বাড়লে, সেটা খুব স্বস্তিদায়ক হতো।’

জয় পেলেও ৯০ সমর্থক গ্রেপ্তারের ঘটনায় আনন্দটা ম্লান হয়ে গেছে ইংল্যান্ডের। আমস্টারডামের রাস্তায় উচ্ছৃঙ্খল আচরণের দায়ে তাদের গ্রেপ্তার করে ডাচ পুলিশ।

ম্যাচ শুরুর আগেও স্টেডিয়ামের গ্যালারিতে উচ্ছৃঙ্খল আচরণ করে ইংলিশ সমর্থকেরা। নেদারল্যান্ডসের জাতীয় সংগীতের সময় দুয়োধ্বনি দিয়ে স্বাগতিকদের মধ্যে ক্ষোভের সঞ্চার করে তারা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত