আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে আফগানিস্তান

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ১৪:১০

সাহস ডেস্ক

২০১৯ আইসিসি বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্সের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বের কিটিক কেটেছে আফগানিস্তান। যদি এই ম্যাচটা ড্র হতো তাহলে বিশ্বকাপের মূল পর্বের কিটিক কাটতো জিম্বাবুয়ে।

২৩ মার্চ (শুক্রবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে গুরুত্বপূর্ণ এই ম্যাচে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপের শেষ দল হিসেবে জায়গা করে নিয়েছে যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রান করে আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ পল স্টারলিং ৮৭ বলে ৩ চার ১ ছয়ে ৫৫ রান, কেভিন ওব্রেইন ৩৭ বলে ৩ চার ১ ছয়ে ৪১ রান এবং নীল ওব্রেইন ৪১ বলে ৪ চার ১ ছয়ে ৩৬ রান করেন।

আফগানদের হয়ে বল হাতে সর্বোচ্চ রশিদ খান ৩টি, দাওলাত জাদরান ২টি এবং মোহম্মদ নবি ১টি উইকেট নেন।

জবাবে খেলতে নেমে ৪৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৩ রান করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ মোহম্মদ শাহজাদ ৫০ বলে ৬ চার ২ ছয়ে ৫৪ রান, গুলবাদিন নায়েব ৯১ বলে ৩ চারে ৪৫ রান এবং অধিনায়ক অপরাজিত আসগর স্টনিকজাই ২৯ বলে ৪ চার ১ ছয়ে ৩৯ রান করেন।

আয়ারল্যান্ডের হয়ে বল হাতে সর্বোচ্চ সিমি সিং ৩টি এবং বেরি ম্যাককারথি ও বয়েড রানকিন ১টি করে উইকেট নেন।

আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে জিতে যায় আফগানিস্তান এবং সেই সাথে বিশ্বকাপের শেষ দল হিসেবে জায়গা করে নিয়েছে আফগান। ম্যাচসেরা হয়েছেন মোহম্মদ শাহজাদ।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত