ম্যাচ হেরে জরিমানায় পিএসজি

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৭:৫৫

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের ব্যবধানে হেরে এবারের মৌসুম থেকে বিদায় নিতে হয়েছে ফ্রান্সের অন্যতম সেরা দল প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)।

এই বিদায়ী হতাশার সঙ্গে গুনতে হয়েছে জরিমানার শাস্তি। নিজেদের মাঠে সমর্থকদের কর্মকাণ্ডের শাস্তি হিসেবে পিএসজিকে ৪৩ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা।

হেরে যাওয়া চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগের ওই ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই পিএসজির সমর্থকরা মাঠে আতশবাজি ছুড়তে থাকে। সমর্থকদের এই উগ্র আচরণের কারণে রেফারি দুবার খেলা বন্ধ করে দিতে বাধ্য হন। ম্যাচের পর উয়েফা বলেছিল, ‘এ ব্যাপারে তদন্ত করা হবে।’ শেষ পর্যন্ত তদন্তের শেষে শাস্তির মুখোমুখি হতে হলো প্যারিসের এই দলটিকে।

শাস্তির বিষয়টি পিএসজিকে জানিয়ে দিয়েছে উয়েফা কর্তৃপক্ষ। তবে পিএসজি থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি এ ব্যাপারে।

পিএসজির ম্যাচে সমর্থকদের বিশৃঙ্খল আচরণের ঘটনা অবশ্য এটা প্রথম নয়। এর আগে ফরাসি লিগ কাপের ফাইনালে মোনাকোর বিপক্ষেও স্টেডিয়ামকে ধ্বংসস্তূপে পরিণত করে পিএসজির ভক্ত ও সমর্থকরা। ওই ম্যাচেও শাস্তির মুখোমুখি হতে হয়েছিল ক্লাবটিকে।

বসার চেয়ার থেকে শুরু করে স্টেডিয়ামের সব জায়গায়ই সমর্থকরা তাদের উগ্র কর্মকাণ্ডের নমুনা রেখে যায়। ওই ম্যাচের কর্মকাণ্ডের জন্য লিগ ডি ফুটবল প্রফেশনালস (এলএফপি) কর্তৃপক্ষ পিএসজির ওপর এক লাখ ইউরো জরিমানা করেছিল।

সাহস২৪.কম/খান/ আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত