পিএসএলে খেলতে যোগ দিচ্ছেন তামিম-মাহমুদউল্লাহ

প্রকাশ | ১৯ মার্চ ২০১৮, ১৮:৩১ | আপডেট: ১৯ মার্চ ২০১৮, ১৮:৩৬

অনলাইন ডেস্ক

নিদাহাস ট্রফির শেষে সাকিব ও তার দল আজ ঢাকায় ফিরলেও তাদের সঙ্গে ফেরেননি মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। তারা দুজনই পাকিস্তানে যাচ্ছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি ম্যাচগুলোয় অংশ নিতে।

১৯ মার্চ (সোমবার) রাতে শ্রীলঙ্কা থেকে পাকিস্তানের উদ্দেশ্যে রওয়ানা দেবেন বাংলাদেশের দুই ক্রিকেটার।

এর আগে পিএসএলের দল পেশোয়ার জালমির জার্সিতে পাঁচটি ম্যাচ খেলেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। ওই পাঁচ ম্যাচে ১৩৪ রান এসেছে তামিমের ব্যাটে। অন্যদিকে কোয়েটা গ্লাডিয়েটরসের হয়ে দুটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন মাহমুদউল্লাহ। দুই ম্যাচের একটিতে তার ব্যাট থেকে এসেছে ১৫ রান।

২০ মার্চ (মঙ্গলবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম এলিমিনেটর ম্যাচে মাঠে নামবে তামিমের পেশোয়ার জালমি আর মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্লাডিয়েটরস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। এই ম্যাচের মধ্যদিয়ে তামিম কিংবা রিয়াদের পিএসএল শেষ হয়ে যাবে।

সম্প্রতি দুজনই ভালো ফর্মে আছেন। নিদাহাস ট্রফিতে মাহমুদউল্লাহর ঝড়ো এক ইনিংসেই বাংলাদেশ ফাইনালের টিকিট কাটে। নিদাহাস ট্রফিতে মাহমুদউল্লাহ পাঁচ ম্যাচে করেছেন ৯৬ রান। পরিসংখ্যানে অবশ্য এই ৯৬ রানের মাহাত্ম্য প্রকাশ করছে না। এর বাইরে বল হাতে লঙ্কানদের বিপক্ষে ১৫ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট।

তামিম একটি হাফসেঞ্চুরি পেয়েছেন টুর্নামেন্টে। সবমিলিয়ে পাঁচ ইনিংসে সংগ্রহ ১৫৪ রান। লঙ্কানদের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে ৫০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তামিম।

সাহস২৪.কম/খান/আল মনসুর