খেলাধুলায় শরীর সুস্থ থাকে মন প্রফুল্ল হয় : আইজিপি

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ১৮:০০

সাহস ডেস্ক

উত্তরার আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) মাঠে এপিবিএনের অধীন ইউনিটগুলোর সম্মিলিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১১ মার্চ (রবিবার) বিকেলে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পুলিশের মহাপরিদর্শক  (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আয়োজন শেষে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘খেলাধুলার মাধ্যমে শরীর সুস্থ থাকে, মন  প্রফুল্ল হয়। এজন্য নিয়মিত খেলাধুলা, শরীরচর্চা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। পুলিশের মতো চ্যালেঞ্জিং পেশায় দায়িত্ব  পালনের ক্ষেত্রে দৈহিক ও মানসিক সুস্থতা অত্যন্ত প্রয়োজন।’

তিনি আরো বলেন, ‘খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম মানসিক অবসাদ ও ক্লান্তি দূর করার পাশাপাশি মানুষকে অসৎসঙ্গ ও নেতিবাচক  কর্মকাণ্ড থেকে বিরত রাখে।

দেশের তরুণ সমাজের মধ্যে ক্রীড়া ক্ষেত্রে জাগরণ সৃষ্টি এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড ছড়িয়ে দিতে পারলে তারা মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এবং  অন্যান্য অপরাধমূলক কার্যক্রম থেকে দূরে থাকবে। তিনি বলেন, জাতীয় পর্যায়ে ক্রীড়া ক্ষেত্রে পুলিশের অনেক সাফল্য রয়েছে। ভবিষ্যতে  জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ক্রীড়া ইভেন্টে বাংলাদেশ পুলিশের সাফল্য অর্জনের জন্য নিয়মিত অনুশীলন করতে পুলিশ সদস্যদের  প্রতি আহ্বান জানান তিনি। 

প্রতিযোগিতায় এপিবিএনের নিয়ন্ত্রণাধীন ইউনিটগুলোর খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়, লংজাম্প, হাইজাম্প,  গোলক নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, বালিশযুদ্ধ, বেলুন ফোটানো, পিলোপাসিং, স্কিপিং, যেমন খুশি তেমন সাজো, অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের জন্য  হাঁটা প্রতিযোগিতা এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ অনেক ইভেন্ট ছিল। পরে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।  অনুষ্ঠানে এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাহস২৪.কম/খান/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত