হেরেও কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি

প্রকাশ : ০৮ মার্চ ২০১৮, ১৬:১৩

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে বাসেলের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরে গেল ম্যানচেস্টার সিটি। জয় নিয়েও ছিটকে গেলো বাসেল, কিন্তু পরাজয় নিয়েও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পেপ গার্দিওলার ম্যানসিটি।

০৭ মার্চ (বুধবার) দিবাগত রাতে বাসেলের বিপক্ষে হেরেও দুই লেগে ৫-২ গোলের অ্যাগ্রিগেটে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো ইংলিশ দলটি।

প্রথম লেগে বাসেলের মাঠে ৪-০ ব্যবধানে জয় পেয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা। তাই হয়তো ঘরের মাঠে দ্বিতীয় লেগে অনেকটা নির্ভার হয়েই নেমেছিল স্বাগতিকরা। কিন্তু আন্ডারডগ সুইস চ্যাম্পিয়নদের কাছে হেরে বসল সিটিজেনরা।

চলতি মৌসুমে প্রায় অজেয় সিটি এদিন চ্যাম্পিয়ন লিগে ঘরের মাঠে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকার পর হার দেখলো। আর ইতিহাদ স্টেডিয়ামে যে কোনো প্রতিযোগিতা মিলিয়ে এক বছরের বেশি সময় তথা ৩৬ ম্যাচ পর হেরেছে দলটি।

এদিন খেলার ৮ মিনিটেই অবশ্য এগিয়ে যায় স্বাগতিক সিটি। চলতি বছর শুরুর একাদশে প্রথম নেমেই গোলের দেখা পান গ্যাব্রিয়েল জেসুস। ব্রাজিলিয়ান এ তারকার গোলেই লিড পায় সিটিজেনরা।

কিন্তু ১৭ মিনিটে পাল্টা আক্রমণে বাসেলের মোহামেদ এলইউনোউসি গোল করে সফরকারীদের সমতায় ফেরান। আর দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে মাইকেল ল্যাং গোল করলে দ্বিতীয় লেগে হার নিশ্চিত হয় সিটির। তবে প্রথম লেগের স্বস্তির কারণে হাসি মুখে মাঠ ছেড়েছে গার্দিওলার শিষ্যরা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত