জয় দিয়ে যুব বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশ

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৪:১৩

সাহস ডেস্ক

সহজ জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট শুরু করলো বাংলাদেশ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানে হারিয়েছে সাইফ হাসানরা।

১৩ জানুয়ারি (শনিবার) বার্ট সার্টক্লিফ ওভালে ‘সি’ গ্রুপের ম্যাচে নামিবিয়ার বিপক্ষে সহজ জয় পায় বাংলাদেশ।

বৃষ্টির কারণে বার্ট সুটক্লিফের ম্যাচটি নেমে এসেছিল ২০ ওভারে। টি-টোয়েন্টিতে বদলে যাওয়া ম্যাচটিতে অধিনায়ক সাইফ ও মোহাম্মদ নাঈমের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ৪ উইকেট হারিয়ে স্কোরে জমা করে ১৯০ রান। 

জুটিতে অগ্রণী ছিলেন নাইম। বাঁহাতি এই ওপেনার ৪৩ বলে ৮টি চার ও একটি ছক্কায় করেন ৬০ রান। যুব দলের নেতা সাইফ ৪৮ বলে ৫টি ছক্কা আর তিনটি চারে ৮৪ রানে সর্বমোট ১৯০ রানের পাহাড় গড়েন।

১৯০ রানের জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করেন নামিবিয়া।

কাজী অনিক ও হাসান মাহমুদের চমৎকার বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৩ রানের বেশি করতে পারেনি নামিবিয়া। ইবেন ফন উইকের ৫২ বলে ৬টি চার আর দুটি ছক্কায় ৫৫ রানে একশ পার হয় নামিবিয়ার।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ২০ ওভারে ১৯০/৪ (পিনাক ২৬, নাইম ৬০, সাইফ ৮৪, আফিফ ১১, হৃদয় ০*;বার্গার ১/৩১, নেল ১/২২, শিকনগো ১/৩৬, নগুপিতা ০/৩০, শন ১/৩৫, লোটেরিং ০/৩৫)

নামিবিয়া অনূর্ধ্ব-১৯: ২০ ওভারে ১০৩/৬ (লিন্ডে ৪, লরেন্স ৪, শন ১, ফন উইক ৫৫, ফন মোলেনডর্ফ ০, নিকোল ২৪, বার্গার ১১*, লোটেরিং ১*; অনিক ২/১৪, মাহমুদ ২/১২, রবিউল ০/২৪, নাঈম ০/১৯, আফিফ ০/৩০, হৃদয় ১/৪)

ফল: বাংলাদেশ ৮৭ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: সাইফ হাসান।

যুব বিশ্বকাপের উদ্বোধনী দিনে অন্য ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। পাপুয়া নিউ গিনিকে ১০ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত