টি-১০ লিগের সেমিফাইনালে সাকিব-তামিমের দল

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৪:৪৮

সাহস ডেস্ক

ক্রিকেট বিশ্বের নতুন সংস্করণ টি-১০ ক্রিকেট লিগ। এ নতুন ফরম্যাটের লেখায় সেমিফাইনালে পা রাখলো সাকিব আল হাসানের কেরালা কিংস ও তামিম ইকবালের পাখতুনস।

১৬ ডিসেম্বর (শনিবার) আরব আমিরাতের শারজা স্টেডিয়ামে প্লে-অফের ম্যাচে বেঙ্গল টাইগার্স এর বিপক্ষে ছয় উইকেটে জিতে সেমিফাইনাল নিশ্চিত করেন তামিমের পাখতুনস।

প্লে-অফের ম্যাচে বেঙ্গল টাইগার্স প্রথমে ব্যাট করে ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ১২৬ রান করে। ২৬ বলে তিনটি চার ও সাতটি ছয়ে ৬৮ করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। 

তবে লক্ষ্যে নেমে শেষ ওভারে ছয় উইকেটে জয় নিশ্চিত করে পাখতুনস। মাত্র পাঁচ বলে একটি চার ও দুটি ছক্কায় ১৯ রান করে দলকে জেতান অলরাউন্ডার লিয়াম ডসন। ৩৮ রান করেন ওপেনার আহমেদ শেহজাদ। এ ম্যাচে ছন্দে না থাকা তামিম ১০ বলে একটি চারে আট করে বিদায় নেন। ৩১ করেন ফখর জামান। অধিনায়ক শহীদ আফ্রিদির ব্যাট থেকে আসে ২৩ রান।

একই দিনে টিম শ্রীলঙ্কার বিপক্ষে আট উইকেটে জয় লাভ করে সেমিফাইনাল নিশ্চিত করেন সাকিবের কেরালা কিংস।

টিম শ্রীলঙ্কাকে বৃষ্টি আইনে আট উইকেটে হারিয়েছে কেরালা। প্রথমে ব্যাট করা টিম শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়ে ১১২ করে। জবাবে বৃষ্টি আইনে আট ওভারে কেরালার টার্গেট দাঁড়ায় ৯১। যেখানে ৬.১ ওভারেই জয় তুলে নেয় দলটি। এ ম্যাচে সাকিব ব্যাটিং বা বোলিং করার সুযোগই পাননি। চাদউইক ওয়ালটন ৪৭ ও কাইরন পোলার্ড ৪০ অপরাজিত থেকে দলকে জেতান।

রবিবার (১৭ ডিসেম্বর) রাতে প্রথম সেমিফাইনালে পাঞ্জাব লিজেন্ডসের বিপক্ষে লড়বে পাখতুনস। অন্য ম্যাচে মারাঠা অ্যারাবিয়ানসের মুখোমুখি হবে কেরালা।
সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত